মুক্তি পাচ্ছে এ আর রাজের কথায় রিংকুর নতুন গান

কালচক্র ডেস্কঃ

দেড় দশকের বেশি সময় ধরে বাউল, মরমি ও সুফি ঘরানার গান গেয়ে শ্রোতাদের মুগ্ধ করেছেন সংগীতশিল্পী রিংকু। কিন্তু দীর্ঘদিন ধরে অসুস্থতায় ভুগছেন তিনি। পরপর চারবার স্ট্রোক করেছেন এই ক্লোজআপ তারকা। সর্বশেষ ২০২০ সালে দুইবার স্ট্রোক হওয়ায় শরীরের বাঁ-পাশ অবশ হয়ে গেছে তার। এরপর থেকেই গান থেকে দূরে রয়েছেন রিংকু। তবে জানা গেল মুক্তি পাচ্ছে রিংকুর নতুন গান।

‘জোছনা বিলাস’ শিরোনামের গানটির কথা ও সুর এ আর রাজের। মুশফিক লিটুর সংগীতায়োজনে ও মিডিয়া ভয়েসের ব্যানারে ৬ জুন বিকাল ৫টায় মুক্তি পাবে গানটি।

নতুন গান নিয়ে রিংকু বলেন, অনেক দিন পর আবার গানে ফিরতে পেরে আমি অনেক উচ্ছ্বসিত। আপনাদের মাঝে সবসময় গান দিয়ে বেঁচে থাকতে চাই। আপনারা আমার ভালোবাসার মানুষ। 

নতুন এই গানটি আমার শ্রোতা-ভক্তদের হৃদয় জয় করবে বলে আমি আশাবাদী। আশা করি, আমার নারী ঘরানার গানটি একটি শ্রেষ্ঠ গান হবে। সবাই আমার জন্য দোয়া করবেন যেন, সম্পূর্ণভাবে সুস্থ হয়ে আবার আপনাদের মাঝে গান নিয়ে ফিরে আসতে পারি এবং আপনাদের সুন্দর সুন্দর গান উপহার দিতে পারি।

গীতিকার ও সুরকার এ আর রাজ বলেন, আমি রিংকু ভাইয়ের কণ্ঠে যখন গান শুনি তখন আমার ভেতরে একটা অন্যরকম আলোড়ন তৈরি হয়। সেখান থেকে রিংকু ভাইয়ের জন্য এই কথাগুলো কেমন জানি আমার ভেতরে সাজিয়ে আসে। 

rinku

এই গানটা অন্য শিল্পী দিয়ে গাওয়ানোর প্রস্তাব দিয়েছিল। কিন্তু আমি রিংকু ভাইয়ের জন্যই এক বছর অপেক্ষা করেছি; তারপর রিংকু ভাইকে দিয়েই গাওয়াই। রিংকু ভাইও গানটা খুবই পছন্দ করেছেন। 

নানা কারণে গানটি এতদিন রিলিজ করা সম্ভব হয়নি। এরপর রিংকু ভাই অসুস্থ হওয়ার খবর পাওয়া মাত্রই আমি তাকে গানটা উপহার দিতে তার কাছে ছুটে যাই। আজ তাকে সঙ্গে নিয়ে গানটা প্রচার করার আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

raz33

চার বছর আগে গানটি রেকর্ড করা হলেও নানা কারণে এতদিন আলোর মুখ দেখেনি। অবশেষে মুক্তি পাচ্ছে এটি।

নতুন গান মুক্তির আগে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় রিংকু ছাড়াও উপস্থিত ছিলেন জাজ মাল্টিমিডিয়ার সিইও আলিমুল্লাহ খোকন, গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক মিল্টন খন্দকার, গায়ক, গীতিকার ও সুরকার প্লাবন কোরেশী, জনপ্রিয় কণ্ঠশিল্পী এফ এ সুমন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *