শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ বাংলাদেশ গড়ার লক্ষ্যে পিস ফ্যসিলিটেটর গ্রুপ (PFG) গঠন সভা অনুষ্ঠিত

পরেশ দেবনাথ, ভ্রাম্যমান প্রতিনিধি

মানুষ একধরণের সামাজিক জীব, যারা কখনও একা একা বাঁচতে পারে না । তারা একে অন্যের সম্পূরকও বটে। সুস্থ্য ও শান্তিপূর্ণ পরিবেশ তৈরী এবং সুস্থ্য সমাজ গঠনে মানুষের ভূমিকা গুরুত্বপূর্ণ। কিন্তু বর্তমান সমাজে মানুষের মাঝে সৌহার্দ্য সম্প্রীতির পূর্ণ পরিবেশের অভাব রয়েছে। যার কারণে সমাজের মধ্যে বিভিন্ন প্রকার ক্ষোভ বিক্ষোভ এবং বিস্শৃংখলা লক্ষ্য করা যায়।


সম্প্রতি সমাজের মানুষের মাঝে সম্প্রীতিপূর্ন আচরণ ও সৌহার্দ্যপূর্ন বাংলাদেশ গড়ার লক্ষ্যে বুধবার (২৮ ফেব্রুয়ারী) যশোরের বাঘারপাড়া উপজেলা প্রেসক্লাব হলরুমে পিস ফ্যসিলিটেটর গ্রুপ (পিএফজি) গঠন বিষয়ক একটি সভা অনুষ্ঠিত হয়।

আরও পড়ুনঃকেশবপুরে চারিদিকে ছড়িয়ে পড়েছে আমের মুকুলের করা ঘ্রাণ মৌমৌ গুঞ্জন 


বাঘারপাড়া সাবেক উপজেলা চেয়ারম্যান জনাব আবু তাহের সিদ্দিকি-এর সভাপতিত্বে এবং দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশের এমআইপিএস প্রকল্পের এরিয়া কো- অর্ডিনেটর এস.এম রাজু জবেদ-এর সঞ্চালনায় অতিথি হিসাবে

উপস্থিত ছিলেন, দি হাঙ্গার প্রজেক্ট এমআইপিএস প্রকল্পের জেন্ডার ও ইয়ুথ ইমপাওয়ারমেন্ট এক্সপার্ট অনিনদিতা বিশ্বাস। সার্বিক তত্ত্বাবধানে ছিলে, এমআইপি এস প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর জনাব মোঃ আশরাফুজ্জামান। পিস ফ্যসিলিটেটর গ্রুপ (পিএফজি) গঠন বিষয়ক সভায় নিবন্ধিত রাজনৈতিক দলের প্রতিনিধি, ধর্মিয় নেতা, শিক্ষক এবং সুশিল সমাজের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। সভায় সকলের সম্মতিক্রমে পিএফজি কো-অর্ডিনেটর নির্বাচিত হন মোঃ ইকরামুল কবির মিঠু (সহযোগী হিসাবে থাকবেন মোঃ হাফিজুর রহমান) এবং পিস এম্বাসেডর নির্বাচিত হন বিএনপি’র মোঃ আবু তাহের সিদ্দিকি, আওয়ামীলীগের বাবু প্রনয় কুমার সরকার, নাগরিক কমিটির অধ্যক্ষ মোঃ মোস্তাক মোর্শেদ, জয়নাল আবেদিন এবং নারী নেত্রি দিলরুবা পারভিন।


উক্ত সভায় সকলে শান্তি স্থাপন ও সহিংসতা নিরোসনে অঙ্গিকারবদ্ধভাবে কাজ করার জন্য মত প্রকাশ করেন ও শপথ গ্রহণ করেন। এছাড়া রাজনৈতিক, ধর্মীয় ও জাতিগত সহিংসতা নিরসনে দল মত নির্বিশেষে পিএফজি কমিটির মাধ্যমে বাঘারপাড়া উপজেলাতে সকল জনগনকে সাথে নিয়ে আগামীতে কাজ করার অঙ্গিকার গ্রহণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *