ইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত ৩

ইউক্রেনের রাজধানী কিয়েভসহ দেশটির বিভিন্ন শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। দেশটির স্থানীয় সময় বুধবার (৭ ফেব্রুয়ারি) সকালের দিকে চালানো এই হামলায় অন্তত তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে ডজনখানেক। ইউক্রেনীয় কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদিমির জেলেনস্কি জানান, রুশ হামলায় কিয়েভে দুজন ও মাইকোলাইভে একজন প্রাণ হারিয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম টেলিগ্রামে এক পোস্টে তিনি লেখেন, ‘আমাদের দেশে আরও একটি ব্যাপক হামলা হলো। ছয়টি অঞ্চল শত্রুদের হামলার লক্ষ্যবস্তুতে ছিল। আমাদের পরিষেবাগুলো কাজ করছে।’ ইউক্রেনের সশস্ত্র বাহিনীর কমান্ডার ভ্যালেরি জালুঝনি জানান, কয়েক দাপে হামলা চালায় রাশিয়া। এতে ৬৪টি ড্রোনের ব্যবহার করে তারা। এর মধ্যে ৪৪টি ক্ষেপণাস্ত্র প্রতিরোধে সক্ষম হয় আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা।

বর্তমানে ইউক্রেন সফরে রয়েছেন ইউরোপীয় ইউনিয়নের বৈদেশিক নীতিবিষয়ক প্রধান জোসেফ ব্যারেল। আজকের হামলার সময় তিনি একটি আশ্রয়কেন্দ্রে অবস্থান করেন। সেখানকার একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে (সাবেক টুইটার) পোস্ট করেন তিনি। তিনি পোস্টে লেখেন, ‘সকালেই সাইরেনের পর আশ্রয়কেন্দ্রে অবস্থান নিতে হলো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *