কেন দক্ষিণ কোরিয়া আপনার পরবর্তী ‘কর্মক্ষেত্র’ হওয়া উচিত

১ জানুয়ারী ২০২৪ এ চালু করা হয়েছে, দক্ষিণ কোরিয়ার নতুন ভিসা ডিজিটাল যাযাবরদের বাড়িতে ফিরে চাকরি বজায় রেখে দুই বছর পর্যন্ত থাকার অনুমতি দেয়।
এস
দক্ষিণ কোরিয়া সাধারণত ডিজিটাল যাযাবরদের জন্য শীর্ষ দেশ হিসাবে স্থান পায়নি, তবে দেশটির নতুন ভিসা এটি পরিবর্তন করতে চাইছে। ২০২৩ সালের শেষের দিকে ঘোষিত এবং কার্যকর 1 জানুয়ারী ২০২৪, এই নতুন “ওয়ার্ককেশন” ভিসা এখন কর্মীদের (এবং তাদের পরিবার) দুই বছর পর্যন্ত দেশে থাকার অনুমতি দেয়। পূর্বে, বিদেশীরা শুধুমাত্র ট্যুরিস্ট ভিসার জন্য যোগ্যতা অর্জন করতে পারত বা ৯০ দিনের কম সময় থাকতে পারত।

যোগ্যতা অর্জনের জন্য, আবেদনকারীদের অবশ্যই একটি বিদেশী কোম্পানিতে নিযুক্ত হতে হবে এবং কমপক্ষে এক বছর একই শিল্পে কাজ করতে হবে। তাদের অবশ্যই ৮৪ মিলিয়ন ওয়ান (প্রায় ৫৪৮৮৬৭৪ টাকা) বার্ষিক বেতন এবং কমপক্ষে ১০০ মিলিয়ন ওয়ান (প্রায ৬৪৭৬৬৩৫ টাকা) ব্যক্তিগত স্বাস্থ্য বীমা থাকতে হবে। ভিসা শুধুমাত্র অর্থনৈতিক উন্নয়নকে উত্সাহিত করার জন্য নয়, পর্যটন শিল্পকে উত্সাহিত করার জন্য দক্ষিণ কোরিয়ার ল্যান্ডমার্কগুলিও প্রদর্শন করে।

ভ্রমণকারীরা যারা আগে দেশে কাটিয়েছেন বলে থাকেন যে অবস্থানটি দূরবর্তী কর্মী চেনাশোনাগুলিতে কম মূল্যায়ন করা হয়েছে। “আধুনিকতা এবং ঐতিহ্যের মিশ্রণে দক্ষিণ কোরিয়া আমাদের ডিজিটাল যাযাবর ভ্রমণের জন্য একটি সাংস্কৃতিক আশ্রয়স্থল হিসেবে আবির্ভূত হয়েছে,” বলেছেন হ্যামার সুই, যিনি সম্প্রতি দেশে কয়েক মাস কাটিয়েছেন এবং এ ফান কাপলে ব্লগ করেছেন৷ “অভিজ্ঞতাটি কেবল দূরবর্তী কাজ সম্পর্কে ছিল না; এটি ইতিহাস, প্রযুক্তি এবং আতিথেয়তার টেপেস্ট্রিতে নিজেদের নিমজ্জিত করার বিষয়ে ছিল।”

দক্ষিণ কোরিয়ায় দূরবর্তী কাজের সুবিধা কীভাবে নেওয়া যায় তা উন্মোচন করতে, আমরা ডিজিটাল যাযাবরদের সাথে কথা বলেছি যারা সম্প্রতি শহরটিকে বাড়িতে ডেকেছে – এমনকি অস্থায়ীভাবে হলেও।

দক্ষিণ কোরিয়াতে দূরবর্তী কর্মীদের জন্য বেশ কয়েকটি কার্যকর বিকল্প রয়েছে, আপনি কি ধরনের ভাইব পরে আছেন তার উপর নির্ভর করে। সাধারণভাবে, ডিজিটাল যাযাবররা বলে যে সিউল একটি বড়-শহরের অনুভূতি এবং সুবিধার জন্য সেরা; একটি সমুদ্র সৈকত জীবনধারা জন্য বুসান; এবং জেজু দ্বীপ সবচেয়ে শান্ত, সাশ্রয়ী মূল্যের বিকল্পের জন্য।

“আপনি যদি একজন ডিজিটাল যাযাবর বা ভ্রমণকারী হন যা নেটওয়ার্কিং সুযোগ, প্রযুক্তি এবং বাস্তব শহরের জীবন খুঁজছেন, তাহলে আপনি সিউলে ভালো থাকবেন,” বলেছেন হিদার মার্কেল যিনি ভ্রমণ ব্লগ হিদার বিগিন্স লিখেছেন৷ “এতে কসমোপলিটান মিটের ইতিহাসের একটি চমকপ্রদ সংমিশ্রণ রয়েছে। এবং আপনি কোরিয়ান স্কিন কেয়ার, খাবার এবং ছোট বাজারের সেরাটি পেয়েছেন।”

আপনি যদি একজন ডিজিটাল যাযাবর বা ভ্রমণকারী হন যা নেটওয়ার্কিং সুযোগ, প্রযুক্তি এবং বাস্তব শহরের জীবন খুঁজছেন, তাহলে আপনি সিউলে ভালো থাকবেন
হেইলি প্যারিশ, যিনি এখন দক্ষিণ কোরিয়ায় বসবাস করেন, সিউলের উদীয়মান ক্যাফে সংস্কৃতির জন্য সেকেন্ড। “পুরো শহর জুড়ে প্রায় ৫০ মিটারে একটি কফি শপ থাকবে,” তিনি বলেছিলেন। “স্ব-বিপণনের একটি পদ্ধতি হিসাবে ভাল পরিবেশ এবং ছবির সুযোগ তৈরি করতে ক্যাফেগুলি আরও প্রতিযোগিতামূলক হয়ে উঠেছে।”

তিনি বলেন, ট্রেন্ডি স্পটগুলো সেওংসু-ডং-এ, যে জেলাকে প্রায়ই “সিউলের ব্রুকলিন” বলা হয়। শিল্প জেলায় অনেকগুলি কারখানা এবং স্টোর রয়েছে, তবে “এর মধ্যে অনেকগুলি রেস্তোঁরা এবং ক্যাফেতে সংস্কার করা হয়েছে, যা তাদের আরও আকর্ষণীয় অভ্যন্তর দেয়”, প্যারিশ বলেছিলেন।

সিউলের বিভিন্ন এলাকায় বসবাস করার পর, প্যারিশ দেখতে পান যে পূর্ব সিউলের আকর্ষণ আরও বেশি ছিল এবং সেখানে আরও মিশুক এবং সক্রিয় জীবনযাপন করা সহজ। “আমি নিজেকে শহরের পূর্ব দিকে অনেক বেশি ভ্রমণ করতে দেখেছি যখন আমি পশ্চিমে থাকতাম,” তিনি বলেছিলেন। “সিউল জুড়ে সমস্ত জায়গায় কাজ করার জন্য এলাকা রয়েছে, তাই ডিজিটাল যাযাবররা বেশিরভাগ জেলায় বসতি স্থাপন করতে পারে, তবে তাদের জীবনের অন্যান্য দিকগুলি বিবেচনা করা উচিত যা তারা এখানে বসবাস উপভোগ করতে চায়।”

দেশটির দক্ষিণ-পূর্ব উপকূলে অবস্থিত দক্ষিণ কোরিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর হিসাবে, বুসান সিউলের একটি সমুদ্রতীরবর্তী বিকল্প প্রস্তাব করে। শহরের বিস্তৃত কেন্দ্র রয়েছে, তবে জলের উপর এর প্রধান অবস্থানের কারণে আরও ক্রিয়াকলাপ এবং দর্শনীয় স্থান রয়েছে। “শহরটি বড়, কাজের জন্য প্রচুর জায়গা এবং বেশিরভাগ কোরিয়ান কোম্পানির সিউল এবং বুসান উভয়েই অফিস এবং কর্মক্ষেত্র থাকবে,” প্যারিশ বলেছিলেন। “উষ্ণ মাসগুলিতে, এটি একটি সৈকত জীবনধারা উপভোগ করার জন্য উপযুক্ত।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *