ব্রোঞ্জ পেতে বাংলাদেশের লক্ষ্য ৬৫ রান 

কালচক্র ডেস্ক:

এশিয়ান গেমসে এখন পর্যন্ত লো-স্কোরিং ম্যাচই দেখতে হয়েছে বেশি। ব্রোঞ্জ পদক নিশ্চিতের ম্যাচেও বাংলাদেশের সামনে লক্ষ্য খুব একটা বড় না। ২০ ওভারে করতে হবে ৬৫ রান। তবে পিচ এবং কন্ডিশন অনুযায়ী এই রানকে খাটো করে দেখার কোন অবকাশই নেই। ব্যাট হাতে নিগার সুলতানা জ্যোতিদের জন্য যে কঠিন পরীক্ষা আসছে, তা সহজেই বলা যায়।

চীনের হাংজুতে অনুষ্ঠিত এশিয়ান গেমসের নারীদের ক্রিকেটে ৩য় স্থান নির্ধারণী ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আগেরদিন টস জিতে বাংলাদেশের ব্যাট করার সিদ্ধান্ত বিষ্মিত করেছিল সবাইকে। এবার আর সেই ভুল করলেন না টাইগ্রেস দলপতি। 

সিদ্ধান্ত যে ভুল ছিল না তার প্রমাণও দিচ্ছেন বোলাররা। এদিন স্কোরবোর্ডে ১০ রান জমা করতেই তারা খুইয়েছে ৩ উইকেট। বাংলাদেশের পক্ষে মারুফা, সানজিদা এবং নাহিদা প্রত্যেকেই একটি করে উইকেট শিকার করেছেন। নবম ওভারে বল করতে এসেই ১৩ রান করা সাদাফকে ফিরিয়েছেন রাবেয়া খান। ১৮ রানে নেই পাকিস্তানের চার উইকেট। 

এরপরেই যেন ঘুরে দাঁড়ানোর মিশন পাকিস্তানি মেয়েদের। নাতালিয়ার সঙ্গে অধিনায়ক নিদা রশিদ করেন ১৮ রানের জুটি। ছোট্ট এই পার্টনারশিপই পাকিস্তানকে আশা দেখাতে শুরু করে। নাতালিয়াকে ১১ রানেই অবশ্য থামান সানজিদা মেঘলা। ৩৬ রানে ৫ উইকেট হারায় পাকিস্তান। 

এরপর বড় কোন জুটি না হলেও রান এসেছে নিয়মিত। আলিয়া রিয়াজের ১৮ বলে ১৭, নিদা রশিদের ১৮ বলে ১৪ পাকিস্তানকে ৫০ পেরুতে সাহায্য করে। নবম উইকেট জুটিতে আসে ২০ রান। তাতেই ৬৪ রানে থামে পাকিস্তানের ইনিংস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *