জুনে বাংলাদেশে আসছে মেসিরা, দাবি আর্জেন্টাইন সংবাদমাধ্যমের

কাতার বিশ্বকাপের পর থেকেই লিওনেল মেসিদের বাংলাদেশে আসা নিয়ে গুঞ্জন তৈরি হয়েছিল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) কর্মকর্তারা পর্যন্ত এই বিষয়ে সরব হয়েছিলেন। যদিও পরে সবাই নিশ্চুপ হয়ে যান। এবার আর্জেন্টাইন এক সাংবাদমাধ্যমে দাবি করল, জুনে মেসিরা বাংলাদেশে আসবে।

ওই সাংবাদমাধ্যমের নাম ডোবেল আমারিলা। ‘ডোবেল আমারিলা’ নামে টুইটার অ্যাকাউন্টেও এই তথ্য জানানো হয়েছে। ডোবেলের মতে, আগামী জুনে আর্জেন্টিনা বাংলাদেশে পা রাখবে। লাল সবুজের দেশে এসে জামাল ভূইয়াদের বিপক্ষে একটি ম্যাচও নাকি খেলবে তারা। ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার সম্ভাব্য তারিখ হিসেবে আমারিলা জুনের ১২ থেকে ২০ তারিখের মধ্যবর্তী সময়কে উল্লেখ করেছে।

ডোবেলের প্রতিবেদনে বলা হয়েছে, বাংলাদেশে এসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আর্জেন্টিনা জামালদের মুখোমুখি হবে। যে মাঠে এর আগেও পা পড়েছে ফুটবলের অন্যতম শ্রেষ্ঠ খেলোয়াড় লিওনেল মেসির। ২০১১ সালে তিনি এখানে খেলেছিলেন নাইজেরিয়ার বিপক্ষে।

আর্জেন্টিনা ও বাংলাদেশের মধ্যে সম্পর্ক মজবুত হয়েছে কাতার বিশ্বকাপ দিয়ে। ওই আসরে ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে তৃতীয় বিশ্বকাপ শিরোপা জিতেছিল লিওনেল মেসিরা। আসরের শুরু থেকে লাতিন আমেরিকার দেশটিকে সমর্থন দিয়ে বিশ্ব গণমাধ্যমের শিরোনাম হয়েছিল বাংলাদেশের সমর্থকরা। আর্জেন্টিনার পতাকা হাতে, জার্সি গায়ে জড়িয়ে, বুবুজেলা বাজিয়ে মেসিদের প্রতিটি জয় রাস্তায় নেমে উদ্‌যাপন করেছিল এ জনপদের ফুটবলপ্রেমীরা।

যেটা চোখ এড়ায়নি আর্জেন্টিনারও। অকুণ্ঠ সমর্থনের জন্য সে সময় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছিল মেসিদের কোচ লিওনেল স্ক্যালোনি ও দেশটির প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ। সে দেশের জনগণের হৃদয়েও জায়গা করে নিয়েছে বাংলাদেশের সমর্থকরা। কদিন আগে বিশ্বকাপ জয় নিয়ে আর্জেন্টিনার ‘ওলে’ পত্রিকাকে মেসির সাক্ষাৎকার দেয়ার সময়ও উঠে এসেছিল সে প্রসঙ্গ।

কাতার বিশ্বকাপ জয়ের  প্রায় পঞ্চাশ দিন পর এবার আর্জেন্টিনার ফুটবল লিগে কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে বাংলাদেশের প্রতি। আর্জেন্টাইন প্রিমেরা ডিভিশন লিগের  হুরাকেন ও বেনফিল্ড ম্যাচের আগে মাঠে বাংলাদেশের জাতীয় পতাকা টানিয়ে লিগ কর্তৃপক্ষ শ্রদ্ধা জানায়। যেখানে লেখা ছিল ‘ধন্যবাদ বাংলাদেশ’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *