ফিফা’র বর্ষসেরা একাদশে জায়গা পান নি এমিলিয়ানো মার্টিনেজ

কাতারে দলীয়ভাবে জিতেছে বিশ্বকাপ ট্রফি । নিজে জিতেছেন বিশ্বকাপের সেরা গোলরক্ষকের গোল্ডেন -গ্লোভস । ফিফা বর্ষসেরা পুরস্কারেও হাসলেন বিজয়ীর হাসি । কিন্তু তবু এমিলিয়ানো মার্টিনেজকে রাখা হয় নি ফিফা ঘোষিত বছরের সেরা একাদশে !

সোমবার (২৭ ফেব্রুয়ারি) ফ্রান্সের রাজধানী প্যারিসে ঘোষণা করা হয় ফিফা বর্ষসেরা পুরস্কার বিজয়ীদের নাম । সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিওনেল মেসি । সেরা গোলরক্ষক মার্টিনেজ । মেসি প্রত্যাশিতভাবে সুযোগ পেয়েছেন বর্ষসেরা একাদশে । কিন্তু এমিলিয়ানো মার্টিনেজের না থাকা জন্ম দিয়েছে নানা প্রশ্নের ।

রিয়েল মাদ্রিদকে ১৪তম উয়েফা চ্যাম্পিয়ন্স লীগ জেতানো গোলরক্ষক থিবাউ কর্তোয়া জায়গা পেয়েছেন বর্ষসেরা একাদশে । বেলজিয়ামের কিপার কর্তোয়ার বিশ্বকাপ খুব ভাল যায় নি । বেলজিয়াম বিদায় নিয়েছে গ্রুপ পর্ব থেকেই । কিন্তু পুরো বছর জুড়ে রিয়েলের জার্সিতে তাঁর অসামান্য পারফর্মেন্স জায়গা করে দিয়েছে ফিফা’র বর্ষসেরা একাদশে ।

বছরের সেরা একাদশে রক্ষণভাগে রাখা হয়েছে মরক্কোর আশরাফ হাকিমি , পর্তুগালের হোয়াও ক্যান্সেলো আর হল্যান্ডের ভার্জিল ভ্যান ডাইক সুযোগ পেয়েছেন । মধ্যমাঠে রাখা হয়েছে কেভিন ডি ব্রুইন , ক্যাসিমিরো আর লুকা মদ্রিচকে ।

আক্রমণে আছেন আর্লিং হাল্যান্ড , কিলিয়ান এমবাপ্পে , করিম বেনজেমা আর লিওনেল মেসি

More From Author

গাজীপুরের ভারপ্রাপ্ত মেয়র কিরনের দুর্নীতি অনুসন্ধানের নির্দেশ

একজন আদর্শবান মুক্তিযোদ্ধা মোঃ আঃ ওহাব হাওলাদার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *