বিএনপি কেন পাকিস্তানকে অনুসরণ করে, প্রশ্ন তথ্যমন্ত্রীর

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রামে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।


তিনি বলেন, পৃথিবীর অন্যান্য সংসদীয় গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও নির্বাচন কমিশনের অধীনে আগামী নির্বাচন হবে। বাংলাদেশে আর কখনও তত্ত্বাবধায়ক সরকার আসবে না বলে সাফ জানিয়ে দেন মন্ত্রী।

বিএনপিকে আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, আগামী নির্বাচনকে অংশগ্রহণমূলক করার ক্ষেত্রে সরকারি দলের যেমন দায়িত্ব আছে, বিএনপিসহ বিরোধী দলেরও দায়িত্ব আছে। আমরা চাই একটি অংশগ্রহণমূলক অবাধ সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে আগামী দিনের সরকার নির্বাচিত হোক।

নানা দেশের রাষ্ট্রদূত ও সংস্থার দেশের সাম্প্রতিক সফর নিয়ে ড. হাছান মাহমুদ বলেন, বিদেশিদের আনাগোনা সবসময় ছিল। বিদেশিদের আনাগোনা বেশি হওয়া ভালো, এতে বোঝা যায় তারা বাংলাদেশ নিয়ে কৌতূহলী। বাংলাদেশ যেহেতু ইমাজিং ইকোনমিক, বিদেশিরা একটু বেশি আসবে। আমাদের বাণিজ্য বহুমুখীকরণ হবে, আমরা আমাদের পণ্য বিক্রি করতে পারব। তাদের আগ্রহ আছে বিধায় আসছে, এটি দেশের জন্য ভালো।

সাংবাদিকদের প্রশ্নের এক জবাবে তথ্য মন্ত্রী বলেন, ২০০৯ সালে যখন আমরা সরকার গঠন করি তখন আকার অনুযায়ী পৃথিবীর ৬০তম অর্থনীতির দেশ। সেখান থেকে জিডিপির বিচারে ২৫টি দেশকে পেছনে ফেলে গত ১৪ বছরে আমরা জিডিপিতে ৩৫তম, পিপিপিতে ৩১তম অর্থনীতির দেশে উন্নীত হয়েছি। আগামী কয়েক বছর পর বাংলাদেশের ক্রম আরও উপরে উঠবে।


তিনি বলেন, বাংলাদেশ ইকোনোমিক্যালি ইমার্জিং টাইগার, সেজন্য পৃথিবীর বিভিন্ন দেশ বাংলাদেশের প্রতি আগ্রহ প্রকাশ করছে। সেই আগ্রহ থেকেই বিভিন্ন দেশের কূটনীতিকরা এবং বিভিন্ন অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের আনাগোনা বাংলাদেশে অতীতের তুলনায় বেড়েছে। যে দেশের অর্থনীতির বাজার বড় এবং ক্রম সম্প্রসারমান, সেখানে অন্যান্য দেশ যারা আমাদের সঙ্গে কাজ করতে চায়- তাদের আগ্রহ বাড়বে এটাই খুব স্বাভাবিক। সেই কারণেই তাদের আনাগোনা, আসা-যাওয়া বেড়েছে।

More From Author

বাঘ গণনার ক্যামেরা চুরি, গ্রেফতার ১৪ জন কারাগারে

পাহারা দিয়ে আন্দোলন ঠেকানো যাবে না: মির্জা ফখরুল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *