রাউলকে পেরেছেন, রোনালদোকে কি ছাড়াতে পারবেন বেনজেমা

২০২১-২২-এ স্বপ্নের মতো এক মৌসুম কাটিয়েছেন করিম বেনজেমা। রেয়াল মাদ্রিদের লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতায় তার ভূমিকা বালন দ’র এনে দিয়েছে। কিন্তু প্রশ্নবিদ্ধ কারণে ফ্রান্সের বিশ্বকাপ দলে জায়গা হয়নি তার। তাই ফিফা দ্য বেস্ট পুরস্কারে সেরা তিনে থাকলেও এই ট্রফিটা হয়তো লিওনেল মেসিকেই তুলতে দেখবেন।

মাঝে চোট সমস্যা ভুগিয়েছে তাকে, গোলের রাস্তাও যেন এই মৌসুমে একটু কম পরিচিত তার কাছে। তবে একটু একটু করে ছন্দে ফিরছেন। গতকাল লা লিগায় এলচের বিপক্ষে দলের ৪-০ ব্যবধানের জয়ে দুটি গোলই তার। সে দুই গোলে ক্লাব কিংবদন্তি রাউল গন্সালেসকে ছাপিয়ে গেছেন।

মাদ্রিদের জার্সিতে সর্বোচ্চ গোলদাতা ক্রিস্টিয়ানো রোনালদো। দুইয়ে থাকা রাউলকে কদিন আগেই ছাড়িয়ে গিয়েছিলেন বেনজেমা। তবে তা মোট গোলে। লা লিগার গোলে সাবেক অধিনায়কের পাশেই (২২৮ গোল) ছিলেন অ্যাথলেটিক বিলবাওর বিপক্ষে।

এর পর লিগে টানা দুই ম্যাচে গোল পাননি। চোটের কারণে খেলতে পারেননি মায়োর্কার বিপক্ষে। এ তিন ম্যাচে ৫ পয়েন্ট হারিয়ে লিগ শিরোপা থেকে প্রায় ছিটকে গেছে মাদ্রিদ।

ক্লাব বিশ্বকাপে একাদশে ফিরেছিলেন, পেয়েছেন গোলও। গতকাল বার্নাব্যুতে নেমে পেয়েছেন আরও দুই গোল। দুটোই অবশ্য পেনাল্টি থেকে। যার প্রথম গোলেই রাউলকে ছাপিয়ে গেছেন। গতকালের পর লা লিগায় বেনজেমার গোল ২৩০টি। মাদ্রিদের জার্সিতে লিগে সর্বোচ্চ গোল হয়তো বেনজেমার নাগালের বাইরেই থেকে যাবে। ৩৫ বছর বয়সী বেনজেমাকে যে আরও ৮১ গোল করতে হবে রোনালদোকে ছুঁতে।

সব প্রতিযোগিতা মিলেও রোনালদো ১১১ ব্যবধানে এগিয়ে। অবশ্য বেনজেমাকে শুধু গোলের পরিসংখ্যান দিয়ে কখনোই কোনো কোচ বিচার করেন না। ম্যাচ শেষে কোচ কার্লো আনচেলত্তি যেমন বলছিলেন, ‘সে স্ট্রাইকারের চেয়ে অনেক বেশি কিছু। সে পরিপূর্ণ এক ফুটবলার। দুর্দান্ত এক ক্যারিয়ার ওর। আশা করি আরও অর্জন যোগ করবে।’

গতকালের জয়ের পরও ২১ ম্যাচ শেষে বার্সেলোনার চেয়ে ৮ পয়েন্টে পিছিয়ে রেয়াল মাদ্রিদ।

More From Author

তুরস্কে ত্রাণ পাঠাল রোহিঙ্গা শরণার্থীরা

বহিঃশক্তির আক্রমণ থেকে দেশ রক্ষায় সশস্ত্র বাহিনী গড়া হচ্ছে: প্রধানমন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *