অর্থ আত্মসাতের অভিযোগে স্কুল কমিটির সভাপতি অবরুদ্ধ

মেহেরপুরের গাংনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেচ্ছা মুজিব প্রতিবন্ধী বিদ্যালয়ে নিয়োগ ও পরে প্রতিষ্ঠানটিকে এমপিওভুক্ত করে দেয়ার আশ্বাস দিয়ে ৬৫ লক্ষ টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে প্রতিষ্ঠানটির সভাপতি ও জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক শেখ আনিসুজ্জামান লুইসের বিরুদ্ধে।

বারবার টাকা ফেরত চেয়েও ব্যর্থ হওয়ায় বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিদ্যালয়টির শিক্ষক-কর্মচারীরা গাংনী উপজেলা চত্ত্বরের ভেতরে অবরুদ্ধ করে রাখেন শেখ আনিসুজ্জামানকে।

শিক্ষক কর্মচারীদের অভিযোগ, বিদ্যালয়টিকে স্বীকৃতি ও এমপিওভুক্তির জন্য তাদের কাছ থেকে রশিদের মাধ্যমে বিভিন্ন সময়ে ৬৫ লাখ টাকা নিয়েছেন এই যুবলীগ নেতা ।

তবে ৬৫ লক্ষ টাকা নেয়ার কথা স্বীকার না করলেও ৩৫ লক্ষ টাকা নিয়েছেন বলে স্বীকার করেছেন অভিযুক্ত আনিসুজ্জামান। এই টাকা ফেরত দেবেন বলেও জানিয়েছেন তিনি।

ভুক্তভোগী শিক্ষক-কর্মচারীরা বলেন, ২০১৫ সালে বিদ্যালয়টি গাংনী উপজেলার বাঁশবাড়িয়া নামক স্থানে একটি খাস জমির উপর স্থাপন করা হয়। সে সময় বিদ্যালয়ে প্রধান শিক্ষকসহ বিভিন্ন পদে ২৪ জনকে নিয়োগ দেয়া হয়। বিভিন্ন অজুহাতে ওই শিক্ষক-কর্মচারী ছাড়াও আরও ৬ জনের কাছ থেকে নানা প্রলোভনে নেয়া হয় মোট ৬৫ লক্ষ টাকা। টাকা গ্রহণের রশিদও প্রদান করেন তিনি।

বিভিন্ন কারণে বিদ্যালয়টি উপজেলার পশ্চিম মালসাদহ নামক স্থানে স্থানান্তর করা হয় ২০১৭ সালে। তবে কোনো স্বীকৃতি না পাওয়ায় বিদ্যালয়টির শিক্ষক-কর্মচারীরা তাদের দেয়া টাকা ফেরতের জন্য আনিসুজ্জামানকে চাপ দিতে থাকেন। তারপর থেকেই আনিসুজ্জামান আত্মগোপনে চলে যান।

এদিকে এমন অচলাবস্থা দেখে প্রাথমিক অবস্থায় যেসব শিক্ষার্থী ছিল সবাই অন্য জায়গায় ভর্তি হওয়ায় শিক্ষার্থীশূন্য হয়ে পড়ে প্রতিষ্ঠানটি। আর ধারদেনা ও সম্পদ বিক্রি করে দেয়া টাকা না পেয়ে ক্ষোভে ফুঁসে উঠেন শিক্ষক-কর্মচারীরা। অপেক্ষায় থাকেন আনিসুজ্জামানের আগমনের।

বুধবার আনিসুজ্জামান উপজেলা চত্ত্বর সংলগ্ন নিজ বাড়িতে ফিরে আসেন। সংবাদ পেয়ে সকল শিক্ষক-কর্মচারী তার বাড়িতে উপস্থিত হলে কৌশলে তিনি পালিয়ে যাবার চেষ্টা করেন। তবে গাংনী উপজেলা চত্ত্বর থেকে তাকে ধরে উপজেলা পরিষদ চেয়ারম্যানের কক্ষে অবরোধ করে রাখেন শিক্ষক-কর্মচারীরা।

পরিস্থিতির জানতে পেরে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক শিক্ষকদের সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন এবং সবাইকে শান্ত থাকার পরামর্শ দেন। যথাযথ ব্যবস্থা নেয়ার আশ্বাসও দেন তিনি।

More From Author

ড. ওয়াজেদ মিয়ার ৮১তম জন্মবার্ষিকী আজ

প্রকল্প অনুমোদনে পরিকল্পনামন্ত্রী ও প্রতিমন্ত্রীর ক্ষমতা বাড়ল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *