সাতক্ষীরায় আগুনে পুড়ল কৃষকের স্বপ্ন

সাতক্ষীরার দেবহাটায় সরিষার স্তূপে দুর্বৃত্তের আগুনে পুড়ে ছাই হয়েছে কৃষকের স্বপ্ন। শনিবার (১১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৩টার দিকে দেবহাটা উপজেলার ঈদগাহ বাজারসংলগ্ন জুইকুড়া বিলের পাশে এ ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শী মীর আবদুল হান্নান জানান, রাত সাড়ে ৩টার দিকে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাইরে এলে হঠাৎ আগুন দেখতে পান তিনি। এ সময় স্থানীয়দের সহযোগিতায় আগুন নেভানোর চেষ্টা করা হয়। তবে ততক্ষণে সরিষার গাদা পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্য আলেয়া বেগম (৫০) জানান, তার স্বামী সখিপুর ইউনিয়নের কোঁড়া গ্রামের মৃত হারান সরদারের ছেলে নুর ইসলাম (খুদে) বিভিন্ন মহাজনের কাছ থেকে ৭ বিঘা জমি বর্গা নিয়ে সরিষার আবাদ করে আসছেন কয়েক বছর ধরে। বিগত ২ বছর ভালো ফলন না হওয়ায় অনেক ঋণে জড়িয়ে পড়েছেন তিনি। এ বছর নিয়মিত পরিচর্যায় ভালো ফলন হওয়ায় বিগত দিনের ঋণ পরিশোধের স্বপ্ন দেখছিল তার পরিবার। কিন্তু তার আগে দুর্বৃত্তের দেয়া আগুনে পুড়ে ছাই হয়ে গেল সবকিছু।

নুর ইসলাম (খুদে) জানান, তিনি বিভিন্ন লোকের কাছ থেকে জমি বর্গা নিয়ে ফসল উৎপাদন করে আসছিলেন। প্রায় ১০-১২ দিন আগে আমার চাষের কাজে ব্যাবহৃত সেচ মেশিন চুরি হয়ে যায়। তার কয়েকদিনের মাথায় আমার পরিবারের কষ্টের ফসল আগুনে পুড়ে শেষ হয়ে গেছে। এতে আমার প্রায় দেড় লাখ টাকার ক্ষতি হয়েছে। এই কাজের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন।

দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল্লাহ বলেন, ‘বিষয়টি আমি শুনেছি। অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

More From Author

দেশের ২২তম রাষ্ট্রপতি পদে ২টি মনোনয়নপত্র

মাদারীপুরে পুলিশ নিয়োগে প্রতারণা, গ্রেফতার ২

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *