সন্তান জন্ম না দিয়েও মাতৃত্ব উপভোগ করেন মিমি

সন্তান জন্ম না দিয়েও মাতৃত্ব উপভোগ করেন মিমি

নিজেকে তিন সন্তানের মা বলে পরিচয় দিতে ভালবাসেন মিমি চক্রবর্তী। সে ভাবেই সব দায়িত্ব পালন করেন। তিনি নায়িকা। সাবেক সংসদ সদস্য। কিন্তু সন্তানদের প্রসঙ্গ উঠলে শুধুই মাতৃত্ব ছলকে পড়ে প্রতি বাক্যে। তিনি তখন যেন আর পাঁচজন মায়ের মতোই।

বেশিক্ষণ বাইরে কাজ করলেই তিন সন্তানের কথা মনে হয় মিমির। মনখারাপ হলেও তাদের দেখতে ইচ্ছা করে। যখন বাড়িতে থাকেন, তখন তাই সন্তানদের সঙ্গেই সময় কাটান।

নিজেকে তিন সন্তানের মা বলে পরিচয় দিতেই ভালোবাসেন মিমি চক্রবর্তী। সেভাবেই সব দায়িত্ব পালন করেন। তাদের খাওয়াদাওয়া থেকে ‘স্পা’য়ে গিয়ে আহ্লাদ— সব কিছুর দিকে সমান নজর।

মিমি বলেন, মাতৃত্ব উপভোগ করার জন্য সব সময়ে সন্তানের জন্ম দিতে হয় না। নিজের মতো করে ভালোবাসলে এবং দায়িত্ব পালন করেও মা হওয়া যায়।

মিমির সন্তানেরা চারপেয়ে। নাম চিকু জুনিয়র, ম্যাক্স এবং জাদু। এক জন ল্যাবরাডর, এক জন হাস্কি আর তৃতীয় জন ইন্ডি। এই তিন সারমেয় সন্তানকে নিয়েই তারকা মিমির সংসার।

আরও পড়ুনঃজলপাইগুড়ির মেয়ে এখন টালিগঞ্জের ‘তুফান গার্ল’

তিন সন্তানের জন্য হাতে করে খাবার বানান নায়িকা। কিন্তু প্রতিদিন সম্ভব হয় না। কাজের জন্য বাইরে থাকেন। কর্মজীবী মায়েরা যেমন হন আর কি! সারা দিন চিকুদের দেখার দায়িত্ব দিয়েছেন গৃহপরিচারিকাকে। কিন্তু সুযোগ পেলে, এই মা নিজের মতো করে সময় কাটান তাদের সঙ্গে। মিমি বলেন, ‘ওদের সঙ্গে সময় কাটাতে পারলেই আমার মন ভালো হয়ে যায়।

More From Author

উৎপল দে,কেশবপুর: তপস্যা ভট্টাচার্য্য ২০২৪ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় কেশবপুর সরকারি উচ্চ মাধ্যমিক বিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগ হতে অংশ নিয়ে গোল্ডেন জিপিএ ৫ পেয়েছে। সে এডভোকেট তাপস ভট্টাচার্য্য ও কেশবপুর সরকারি কলেজের প্রভাষক পাপিয়া চক্রবর্তীর মেয়ে। সে মানুষের সান্নিধ্যে কাজ করতে পারে এমন একটা পেশায় নিয়োজিত হতে চায়। তপস্যা সকালের আর্শীবাদ চেয়েছেন,যাতে তার স্বপ্নপূরণ হয়।

কেশবপুরের তপস্যা ভট্টাচার্য্য  গোল্ডেন জিপিএ ৫ পেয়েছে

মণিরামপুরে সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু, এমপি ইয়াকুব আলীর শোক বিবৃতি

মণিরামপুরে সাবেক ছাত্রলীগ নেতার মৃত্যু, এমপি ইয়াকুব আলীর শোক বিবৃতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *