সরকার নদী-নালা, খাল-বিল অবৈধ দখলমুক্ত করে খননের কাজ করছে : ইয়াকুব আলী এমপি

মণিরামপুর (যশোর) প্রতিনিধি :

সংসদ সদস্য এস এম ইয়াকুব আলী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জলাবদ্ধতা নিরসনে খুবই আন্তরিক। দেশের উনśয়নের ধারা অব্যহত রাখতে প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে চলেছেন। খাল খনন শেষ হলে এ অঞ্চলে আর জলাবদ্ধতা থাকবে না। এ ছাড়াও সরকার মণিরামপুরের গাবুখালী, শালিখা, আলীপুর, নলডাঙ্গা, বিল বলধালী ও সুবলকাটি হালদার খাল পুন:খননে প্রকল্প গ্রহণ করেছেন। শিগগিরই পানি উনśয়ন বোর্ড খনন কাজ শুরু করবে।

শনিবার সকালে মণিরামপুর উপজেলার কুলটিয়া ইউনিয়নের ভানুর মোড় এলাকায় ছয়টি খাল পুন:খনন কার্যক্রম উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  সফল ফর ইটিগ্রেটড ওয়াটার রিসার্স ম্যানেজমেন্ট প্রকল্পের আওতায় উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন।

বক্তব্যে এমপি আলহাজ্ব এস এম ইয়াকুব আলী আরও বলেন, সরকার নদী, নালা, খাল-বিল অবৈধ দখলমুক্ত করে খননের কাজ করছে বিভিনś জায়গায়। খাল খননের মাধ্যমে জলাবদ্ধতার সমাধান ছাড়াও কৃষকসহ আশপাশের লোকজন বিভিনśভাবে উপকৃত হবে। এতে সকলকে আন্তরিকভাবে সহযোগিতার হাত বাড়াতে হবে।

উপজেলা সমাজসেবা অফিসার রোকনুľামানের পরিচালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা পারিষদের চেয়ারম্যান নাজমা খানম, যশোর রিজেনারেটিভ এগ্রিকালচার ম্যানেজার কৃষিবিদ ড. নাজমুন নাহার, বাংলাদশ পানি উনয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী সাহেরাব হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, কুলটিয়া ইউনিয়নের চেয়ারম্যান শেখর চদ্র রায়, সলিডারিডাড নেটওয়ার্ক এশিয়া প্রাগ্রোম অফিসার ডা: আবুল ফজল ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মিকাইল হোসেন।

অপরদিকে, একইদিনে দুপুরে লাউড়ি রামনগর কামিল মাদ্রাসায় ৮৬ সালে তার সাথে দাখিল পরীক্ষায় অংশগ্রহণকারী বন্ধুদের নিয়ে এক মিলনমেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতৃপুত্র বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিনের আশুরোগ মুক্তি কামনায় দোয়া অনুষ্ঠান করা হয়। এছাড়া,  মণিরামপুর টেকনিক্যাল স্কুল ও কলেজে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এমপি এস এম ইয়াকুব আলী। পরে সন্ধ্যায় তাকে মণিরামপুর সদর ইউনিয়ন আওয়ামী লীগ আয়োজনে গণসংর্বধনা প্রদান করা হয়।

More From Author

চিত্রশিল্পী মলয় বিশ্বাসপেল আন্তর্জাতিক মতুয়া ইতিহাস সম্মাননা ২০২৪

কেশবপুরে দুর্যোগ প্রস্তুতি দিবস উদযাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *