কেশবপুরের বহুল আলোচিত নিন্ম মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষক সমিতির ভোট গ্রহণ স্থাগিত

কেশবপুরের বহুল আলোচিত নিন্ম মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষক সমিতির ভোট গ্রহণ স্থাগিত


উৎপল দে, কেশবপুর
যশোরের কেশবপুরের বহুল আলোচিত নিন্ম মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতি কেশবপুর পৌরসভা ও ৬ নং সদর ইউনিয়ন শিক্ষক প্রতিনিধি পদে ভোট গ্রহণের আগ মুহুর্তে ভোট গ্রহণ স্থাগিত করেন নির্বাচন কমিশন। জানা গেছে অবৈধভাবে একের পর এক কমিটি গঠন করা হয়। ওই সমিতির ইউনিয়ন পর্যায়ের কমিটি এখনও স¤পন্ন না হলেও তড়িঘড়ি করে অবৈধভাবে উপজেলা কমিটি ঘোষণা দেয়া হয়েছে।

এ ঘটনায় শিক্ষকরা দ্বিবিভক্ত হয়ে পড়ে। অধিকাংশ শিক্ষকরা কমিটি বাতিল ও তফশীল অনুযায়ী ভোট গ্রহণের দাবী করেন। গত ১১ মাসে তিন বার কমিটি ঘোষণা হওয়ায় ব্যাপক আলোচিত হয়ে ওঠে কেশবপুরে নিন্ম মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতি। দীর্ঘাদিন অ্যাডহক কমিটি দিয়ে চলার কারণে শিক্ষকদের দাবির কারণে গত ১৩ জানুয়ারি ওই সমিতির তফষীল ঘোষণা করা হয়। কার্যনির্বাহী কমিটির ১৮টি পদে ৪১ জন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেন। ১৭ ফেবু্রয়ারি ভোট অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও পূর্বপরিকল্পিতভাবে ২৫ জানুয়ারি এসএম মুনজুর রহমানকে সভাপতি ও বাসুদেব সেনগুপ্তকে সাধারণ স¤পাদক ঘোষণা করে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে কমিটি ঘোষণা দেয়া হয়।

সমিতির সভাপতি পদপ্রার্থী আব্দুল মান্নান ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী স্বপন মন্ডল ও সহ সাধারণ সম্পাদক অর্থ পদপ্রার্থী শামসুর রহমান জানান অবৈধ ভাবে কমিটি ঘোষণা করা হয়েছে। তফশীল অনুযায়ী ভোট গ্রহনের দাবি জানান তারা। ৩ ফেব্রুয়ারি শনিবার পৌরসভা ও ৬নং কেশবপুর ইউনিয়ন কমিটির ভোট গ্রহণ শনিবার শুরু হওয়ার আগে তা বন্ধ করে দেয় নির্বাচন পরিচালনা কমিটি। শনিবার সকালে মঙ্গলকোট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুর রহমান মূলগ্রাম মাধ্যমিক বালিকা বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল ৯টায় দিকে যেয়ে তার পছন্দের প্রার্থী পক্ষে প্রভাব বিস্তার করেন। এ সময় শিক্ষকরা তার প্রতিবাদ করেন। সমিতির নির্বাচনে তিনি কোন দায়িত্বে নেই অথচ ৬ নম্বর কেশবপুর ইউনিয়ন ও পৌর এলাকার তার পছন্দের প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে প্রভাবিত করার চেষ্টা করেন বলেন অভিযোগ করেন শিক্ষকরা। ৬ নম্বর ইউনিয়ন শিক্ষক প্রতিনিধি পদে প্রতিদ্বন্দী প্রার্থী অজিত মুখার্জী বলেন শনিবার ভোট শুরুর কিছুক্ষণ আগে প্রিজাইটিং কর্মকর্তা জানান ভোট গ্রহণ স্থাগিত করা হয়েছে। পৌরসভার প্রার্থী রবিউল ইসলাম ও মাসুম বিল্লাহ জানান ভোট গ্রহণের ২০—২৫ মিনিট আগে জানতে পারি ভোট গ্রহণ স্থাগিত।ইতোপূর্বে গত ১১ মাসে তিন বার কমিটি ঘোষণা হওয়ায় ব্যাপক আলোচিত হয়ে ওঠে কেশবপুরে নিন্ম মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ সমিতি। প্রিজাইডিং কর্মকর্তা দীপংকর দাস বলেন নির্বাচনে দায়িত্বরত আব্দুল মজিদ স্যারের ম্যাসেস পাওয়ার পর ভোট গ্রহণ স্থাগিত করা হয়েছে।

এ বিষয়ে সুফলাকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও ভারপ্রাপ্ত নির্বাচন কমিশনার এসএম আব্দুল মজিদ বলেন, ৩ ফেব্রুয়ারী শনিবার পৌরসভা ও ৬ নম্বর কেশবপুর ইউনিয়ন শিক্ষক
প্রতিনিধি নির্বাচনের দিন ছিল কিন্তু ওই দুইটি কেন্দ্রের ভোট গ্রহণ আপাতত স্থাগিত ঘোষণা করা হয়েছে।

More From Author

শাহজালালে সাড়ে ৩ কেজি সোনাসহ যাত্রী আটক

শাহজালালে সাড়ে ৩ কেজি সোনাসহ যাত্রী আটক

ভারত থেকে এলো ১০০ টন আলু, কেজিতে দাম কমলো ১০ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *