অবরোধ উপেক্ষা, রাজধানীতে যানচলাচল স্বাভাবিক

রাজধানীতে যানচলাচল স্বাভাবিক,অবরোধ উপেক্ষা

নিজস্ব প্রতিবেদক :

পেটের দায় মানেনা কোনো বাধা। তাই চলমান অবরোধ উপেক্ষা করেই বের হয়েছেন রাজধানীর কর্মজীবীরা। স্বাভাবিক দিনের মতোই চলছে যানবাহন।

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বিএনপিসহ অন্যান্য দলের তৃতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি আগের মতো দ্বিতীয় দিনেও নিস্তেজ হয়ে গেছে।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এমন চিত্র দেখা গেছে। 

রাজধানীর পল্টন, কাকড়াইল, শান্তিনগর, মালিবাগ, রামপুরা, বাড্ডা, নতুন বাজার, কুড়িল, এয়ারপোর্ট সড়ক, গুলশান, মহাখালী, বনানীর সড়কে অন্যান্য দিনের তুলনায় বৃহস্পতিবার যানবাহনের চাপ দেখা গেছে। 

এছাড়া শাহবাগ, কারওয়ান বাজার, ফার্মগেট, আজিমপুর, মানিক মিয়া অ্যাভেনিউ, শ্যামলী, কল্যাণপুর এলাকাতেও যানবাহনের সংখ্যা বেড়েছে। যানবাহন বাড়ার পাশাপাশি রাজধানীর বিভিন্ন সিগন্যালে গণপরিবহন দীর্ঘ সারিও দেখা গেছে।

এদিকে সপ্তাহের শেষ দিনের সকালে কাজে বের হওয়া অফিসগামী মানুষের সংখ্যাও বাড়ছে সড়কে। সড়কে রিকশা, সিএনজি, রাইড শেয়ারিং মটোরসাইকেলেও যাত্রী বেড়েছে।

রাজধানীর গাবতলীর দিক থেকে বৈশাখী বাসে চড়ে গুলশানের অফিসে এসেছেন বেসরকারি চকরিজীবী তৌহিদুল ইসলাম। তিনি বলেন, আজ সকালে অফিসে আসার সময় অবরোধের অন্যান্য দিনের তুলনায় সড়কে গাড়ি, গণপরিবহন এবং মানুষের সংখ্যা বেশি দেখেছি। সকালে অফিস টাইম হওয়ার কারণে পুরো রাস্তাতেই অফিসগামী মানুষরা বাসে উঠার অপেক্ষায় ছিল। তবে অবরোধের প্রথম দিকে এতটা যানবাহন চলতে দেখা যায়নি। অল্প কিছু যানবাহন চলতো। কিন্তু আজ দেখলাম ভিন্ন চিত্র।

উত্তরা থেকে সদরঘাটে চলাচল করা ভিক্টর বাসের চালক লাল মিয়ার সঙ্গে কথা হয় রাজধানীর শান্তিনগরে। তিনি বলেন, অবরোধের প্রথম দিকে ভয়ে গাড়ির মালিকরা গাড়ি সড়কে বের করেনি। কিন্তু আমাদেরও তো পেট আছে, গাড়ি বন্ধ থাকলে ইনকাম, জীবিকা বন্ধ থাকে আমাদের। তাই বাধ্য হয়ে গাড়ি বের করেছি, অন্যরাও বের করে চলাচল করছে। প্রথম দিকে অল্প কিছু চালকরা গাড়ি বের করলেও তেমন যাত্রী পেত না। তবে আজ সড়কে অন্যান্য দিনের তুলনায় গাড়ির সংখ্যা বেড়েছে, একইভাবে অফিস টাইম হওয়ায় প্রতিটি স্টপেজেই ভালো পরিমাণ যাত্রীও পাওয়া যাচ্ছে। 

More From Author

অন্তরঙ্গ ছবি অনেক ভয়ংকর হয়ঃ দীঘি

বড় হয়ে কি হতে চায় শাকিব-অপুর ছেলে জয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *