বিশ্বকাপে না খেলার হুমকি সাকিব-তামিমের

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আসন্ন বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলোকে তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার দিন বেধে দিয়েছে আগামী ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। ডেডলাইনের আগের দিন মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেটি শেষ হওয়ার পর বা ম্যাচের মাঝপথেই ১৫ সদস্যের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার কথা ছিল টিম ম্যানেজমেন্টের।

এমন সময় আলোচনার মূল কেন্দ্রবিন্দুতে থাকার কথা ছিল বিশ্বকাপের স্কোয়াড। কিন্তু সবার নজর বিশ্বকাপের দল ঘোষণার ঠিক আগ মুহূর্তে নিজের দিকে নিয়ে গিয়েছেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল।

জানা গেছে বিশ্বকাপের সবগুলো ম্যাচে খেলতে অস্বীকৃতি জানিয়েছেন দেশসেরা এই ওপেনার। পিঠের ইনজুরি কাটতে থাকলেও এখনও সেটি পুরোপুরি সারেনি।

বিশ্বকাপে খেলার বিষয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) রীতিমতো শর্ত জুড়ে দিয়েছেন বাঁহাতি এই ব্যাটার।। বিশ্বকাপে সেমিফাইনালের আগ পর্যন্ত বাংলাদেশকে খেলতে হবে ৯টি ম্যাচ। কিন্তু তামিম বিশ্বকাপের আগেই সাফ জানিয়ে দিলেন তাকে শতভাগ ফিট হিসেবে না ধরেই রণপরিকল্পনা সাজাতে। আর আসন্ন বিশ্বকাপে কোনমতেই তিনি খেলবেন না পাঁচটির বেশি ম্যাচ।

তামিমের এই কথার জের ধরে মুহূর্তেই সরগরম হয়ে ওঠে ক্রিকেট পাড়া।

সাবেক ওয়ানডে অধিনায়কের এমন সিদ্ধান্ত বেশ চটে যান বর্তমান দলপতি সাকিব আল হাসান। বোর্ডের একটি সূত্রের মাধ্যমে জানা গিয়েছে ইতোমধ্যেই বোর্ড সভাপতির কাছে সাকিব বলেছেন যে তামিম যেমনটা বলেছেন তেমনটা যদি করেন তাহলে বিশ্বকাপে খেলবেন না দেশের ক্রিকেটের পোস্টার বয়।

More From Author

পায়েলের ছবি ঘিরে নেটিজেনদের ‘নোংরা’ মন্তব্য

বর্তমান সরকারের অবস্থা হীরক রাজার মতোই হবে: মির্জা আব্বাস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *