মেয়াদোত্তীর্ণ-অতিরিক্ত দামে ওষুধ বিক্রি, ৫ দোকানিকে জরিমানা

নোয়াখালীতে মেয়াদোত্তীর্ণ, অতিরিক্ত দামে ওষুধ বিক্রি, ফিজিশিয়ান স্যাম্পল (ট্রায়ালের ওষুধ-বিক্রি নিষিদ্ধ) ওষুধ বিক্রিসহ বিভিন্ন অপরাধে ওষুধের পাঁচটি দোকানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাতে জেলা শহরের হাসপাতাল সড়কে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ এ অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে হাসপাতাল সড়কে অভিযান পরিচালনায় যান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ। এসময় মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি, ফিজিশিয়াল স্যাম্পল ওষুধ বিক্রি, অনুমোদনবিহীন ওষুধ বিক্রি, ক্রেতাদের ওষুধ বিক্রির রশিদ না দেওয়া, অতিরিক্ত দামে ওষুধ বিক্রির অপরাধে পাঁচটি দোকানকে জরিমানা করা হয়। এর মধ্যে আল আমিন ফার্মেসিকে ৩০ হাজার টাকা, নিউ বিশাল মেডিসিন পয়েন্টকে ২০ হাজার টাকা, আদর হসপিটাল ফার্মেসিকে ৫ হাজার টাকা, নিশি ড্রাগসকে ৫ হাজার টাকা ও শাহীন ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। 

জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবব্রত দাশ ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন। 

তিনি বলেন, সাধারণ মানুষের সঙ্গে এসব ফার্মেসি প্রতারণা করে আসছে, যা খুবই ন্যাক্কারজনক। তাই আজ পাঁচ প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এসময় জরিমানার পাশাপাশি ফার্মাসিদের সতর্ক করা হয়েছে। জনস্বার্থে এমন অভিযান অব্যাহত থাকবে। 

অভিযানে সহযোগিতায় ছিল সুধারাম মডেল থানা পুলিশের একটি টিম, জেলা ওষধ তত্ত্বাবধায়ক অফিস।

More From Author

ভারী বর্ষণ ও পাহাড় ধসের আশঙ্কা

ববির নোয়াখালী জেলা ছাত্রকল্যান সমিতির নেতৃত্বে রাশেদ-সাইফ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *