কেশবপুরে  যাতায়াতের  রাস্তা উদ্ধারে মানববন্ধন

স্টাফ রিপোর্টার,কেশবপুর (যশোর) 

যশোরের কেশবপুরে রাস্তায় নির্বিঘ্নে চলাচলের দাবিতে সোমবার সকালে মানববন্ধন করেছে খতিয়াখালী-বালিয়াডাঙ্গা এলাকার ঋষি সম্প্রদায়ের শতাধিক মানুষ। মানববন্ধন শেষে ঘটনা উল্লেখ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এলাকাবাসীর পক্ষ থেকে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার পাঁজিয়া সড়কের খতিয়াখালী ঋষি পাড়ার ২৫০ মিটার শত বছরের গ্রাম্য রাস্তা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের ঋষিপাড়ার সাথে মিশেছে। এ রাস্তা দিয়ে ঋষি সম্প্রদায়ের বাসিন্দারা তাদের বাড়িতে তৈরিকৃত ঝুড়ি, ডালা, চাঙ্গারী ভ্যানে বোঝাই করে বিক্রি করার জন্য নিয়ে থাকেন। ওই সড়ক দিয়ে যাতায়াত করে থাকে বিভিন্ন পেশার মানুষসহ এলাকার প্রায় ২০০ পরিবার। এলাকার জনপ্রতিনিধিরা মানুষের যাতায়াতের সুবিধার্থে রাস্তাটি ইটের সোলিং করে দেন। গ্রামের দিপু দাস এবং তার পরিবারের লোকজন রাস্তাটির পাশে জমি কিনে এলাকার মানুষের শতবছরের চলাচলের রাস্তাটিতে বিভিন্নভাবে বিঘ্ন সৃষ্টি করে চলেছেন। এতে এলাকার মানুষ যাতায়াতে চরম দুর্ভোগে পড়েছে। 

উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য দেন, ওই গ্রামের শ্রমিক সোহাগ দাস, ভ্যানচালক অনিল দাস, পরিতোষ দাস, বিকাশ দাস, স্বদেশ দাস, বাবু দাস, নারায়ন দাস প্রমুখ। মানববন্ধনে বক্তারা সড়কে নির্বিঘ্নে চলাচলের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

অভিযোগের বিষয়ে দিপু দাস বলেন, ওই রাস্তাটির পাশে ৩ বছর আগে তিনি জমি কিনেছেন। চলাচলে কাউকে বাধাগ্রস্ত করা হয়নি। তার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছি সেটি মিথ্যা ও বানোয়াট।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম এম আরাফাত হোসেন বলেন, অভিযোগের বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

More From Author

কাশি দূর করার ঘরোয়া ৬ উপায়

কেশবপুরে সড়ক দুর্ঘটনায় এক স্বর্ণ কারিগরের মৃত্যু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *