ভর্তি পরীক্ষায় বুথ বসানোকে কেন্দ্র করে কুবিতে ছাত্রলীগের দুই গ্রুপের হাতাহাতি

কুবি প্রতিনিধি:

গুচ্ছ ভর্তি পরীক্ষায় আগত পরীক্ষার্থীদের সহযোগিতার জন্য বুথ বসানোকে কেন্দ্র করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৮ মে) বিকেলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অফিসে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ভর্তি পরীক্ষার্থীদের সহায়তার জন্য বুথ বসানোর আবেদন করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুটি গ্রুপ। বুথ ও অন্যান্য বিষয়ে আলোচনার জন্য ছাত্রলীগের দুটি গ্রুপকে প্রক্টর অফিসে ডাকলে সেখানেই হাতাহাতির ঘটনা ঘটে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক ও আগামী কমিটিতে পদপ্রত্যাশী ইমাম হোসেন মাসুম বলেন, “কেন্দ্রীয় কমিটির নির্দেশে ভর্তি পরীক্ষায় যাতে ছাত্রলীগ নেতাকর্মীরা ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের প্রয়োজনীয় সাহায্য করতে পারে সে জন্য বুথ বসানো নিয়ে আলোচনা করতে প্রক্টর অফিসে আমরা গিয়েছিলাম। এক পর্যায়ে কাউসার নামে এক প্রাক্তন শিক্ষার্থী আমাদের গালমন্দ শুরু করে এ সময় সালমান আপনারা কে জিজ্ঞেস করলে কাউসার সালমানকে আঘাত করে। এ নিয়ে পরবর্তীতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে যায়।’

বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও আগামী কমিটিতে পদপ্রত্যাশী রেজা-ই-ইলাহী বলেন, ‘আমরা কথা বলতে গিয়েছিলাম। সে সময় একটি অনাকাঙ্খিত পরিস্থিতি তৈরি হয়েছে। বিষয়টি কারো জন্যই সুখকর নয়।’

এই বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী রানা বলেন, “ভর্তি পরীক্ষার বুথ বসানো নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপ থেকে আমাকে চিঠি দিয়েছিলো। এক গ্রুপ থেকে মেজবাউল হক শান্ত অন্য গ্রুপ থেকে নুরুদ্দীন হুসাইন নামে আমাদের দুইটা চিঠি দিয়েছে। আমরা চেয়েছিলাম দুই গ্রুপকে একসাথে করে কোন বুথ বসানো যায় কি না। কিন্তু তারা তাতে রাজি হয় নাই। এখন এক গ্রুপকে বিশ্ববিদ্যালয়ের গেটের ডান পাশে আরেক গ্রুপকে গেটের বাম পাশে বুথ বসানোর কথা বলেছি। তারা সেটি মেনে নিয়েছে।”

More From Author

<strong>প্রথমবার বিমানে উঠে বিড়ি ধরিয়ে জেলে গেলেন প্রবীণ</strong>

গাজীপুর সিটি নির্বাচনের ভোটগ্রহণ চলছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *