বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণের দাবিতে মণিরামপুরে শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি পেশ

মণিরামপুর (যশোর) প্রতিনিধি :

বৈষম্য দূরীকরণে মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণ, জাতীয় করণের পূর্ব পর্যন্ত শিক্ষা প্রশাসনের বিভিন্ন পদে সরকারি স্কুলের শিক্ষকদের পদায়ন বন্ধ রাখা ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের জন্য মানববন্ধন এবং স্মারকলিপি দেওয়া হয়েছে। মণিরামপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি ও উপজেলা মাদ্রাসা শিক্ষক সমিতির ব্যানারে মঙ্গলবার সকালে উপজেলা পরিষদের সামনে মানববন্ধন শেষে মণিরামপুর নির্বাহী অফিসারের মাধ্যমে মাননীয় শিক্ষা উপদেষ্টা এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব মহোদয় বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপিতে নেতৃবৃন্দ দাবী করেন, মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠানের ৯৭℅ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান। এই শিক্ষা প্রতিষ্ঠান সমূহ জাতীয় করণ করা অত্যন্ত জরুরি। একই শিক্ষাগত যোগ্যতা, একই বই পড়ানো, একই বোর্ডের আওতায় পরীক্ষা অথচ সরকারি ও বেসরকারি নাম দিয়ে আর্থিক ও সামাজিক মর্যাদার মধ্যে বিরাট বৈষম্য তৈরী করে রাখা হয়েছে যা শিক্ষার গুনগত মান উন্নয়নে প্রধান অন্তরায়। শিক্ষার সকল স্টেক হোল্ডারদের প্রাণের দাবি মাধ্যমিক শিক্ষা জাতীয় করণ।

মানববন্ধন ও স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকরাম হোসেন খান, একাডেমিক সুপারভাইজার মাসুদ হোসেন, মণিরামপুর উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রভাস চন্দ্র দাস, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, মাদ্রাসা শিক্ষক সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মহসিন আলী, প্রধান শিক্ষক আব্দুল মজিদ, মোদাচ্ছের হোসেন, হামিদুল ইসলাম, ইউনুস আলী, তুহিন আহমেদ কবির, বাংলাদেশ সহকারী শিক্ষক সমিতি (তথ্যবিজ্ঞান) মণিরামপুর শাখার সভাপতি আব্দুল মজিদ, যুগ্ম সম্পাদক মাসুদ রানা টগর প্রমুখ।

More From Author

কেশবপুর পৌর বিএনপির সভাপতি সাবেক   মেয়র আব্দুস সামাদ বিশ্বাসের মায়ের দাফন সম্পন্ন 

ইউনূস-বাইডেন বৈঠক নিয়ে যা বলছে হোয়াইট হাউস

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *