আগে ভূখন্ড স্বাধীন হয়েছে, এবার স্বাধীন হল বাংলার মানুষ : মেজর মোস্তফা বনি (অব:)

আগে ভূখন্ড স্বাধীন হয়েছে, এবার স্বাধীন হল বাংলার মানুষ : মেজর মোস্তফা বনি (অব:)

জি এম ফারুক আলম, মণিরামপুর

১৯৭১ সালে ভূখন্ড স্বাধীন হয়েছে, এবার স্বাধীন হল বাংলার মানুষ। দীর্ঘ ১৫ বছর পর একজন স্বৈরাশাসকের পতন হল। ১৭ কোটি মানুষকে মুক্ত করল ছাত্র-জনতা। শুক্রবার রাতে মণিরামপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে কথাগুলো বললেন, মেজর মোস্তফা বনি (অব:)।

মণিরামপুর প্রেসক্লাবে স্থানীয় অবসরপ্রাপ্ত শসস্ত্র বাহিনী কল্যাণ সংস্থার আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন মেজর মোস্তফা বনি(অব:)। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শহীদদের স্মরণ করে তিনি বলেন, বর্তমান এই পরিস্থিতির মধ্যে কেউ যেন লুটতরাজ, বাড়িঘর ভাংচুর সহ জালাও-পোড়াও না করে সেদিকে সবাইকে সজাগ থাকতে হবে। প্রতিহিংসাপরায়ন না হওয়ার জন্য সকলের প্রতি আহবান জানিয়ে বলেন, এই অন্তরবর্তীকালীন সরকার একটি শোষণমুক্ত, বৈষম্যহীন, জনবান্ধব, দুর্নীতিমুক্ত পরিচ্ছন্ন গতান্ত্রিক পরিবেশ সৃষ্টি করবে।

আমরা মণিরামপুরবাসি এ সরকারের সার্বিক সহযোগিতা করতে বদ্ধপরিকর। আন্দোলনতর ছাত্র-জনতার উপর গুলি চালাতে অস্বীকৃতি জানিয়ে বাংলাদেশ সেনাবাহিনী যে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিয়েছে সে জন্য মণিরামপুরবাসীর পক্ষ থেকে বাংলাদেশ সেনাবাহিনীকে অকৃত্রিম শ্রদ্ধা এবং ধন্যবাদ জানায়।

সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত আকবর আলী, জাহিদ হোসেন, ইউসুফ হোসেন ও আবুল কালাম আজাদ।

More From Author

মণিরামপুরে লুণ্ঠনকারীদের কঠোর হুশিয়ারী দিলেন কেন্দ্রীয় নেতা ইফতেখার সেলিম অগ্নি

পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ-প্রশাসনের পাশাপাশি মাঠে থাকবে সেনাবাহিনী : মেজর সাদমান

পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ-প্রশাসনের পাশাপাশি মাঠে থাকবে সেনাবাহিনী : মেজর সাদমান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *