আবারও আদালতে কেন নিপুণ?

আবারও আদালতে কেন নিপুণ?

আবারও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে আলোচনার সৃষ্টি করেছেন চিত্রনায়িকা নিপুণ। দুই বছর আগেও একই নির্বাচন নিয়ে আদালতের দোরগোড়ায় পৌঁছান তিনি। সেবার তার আপত্তি ছিল প্রতিদ্বন্দী প্রার্থী জায়েদ খানকে নিয়ে। এবার পুরো শিল্পী সমিতির কমিটির বিরুদ্ধে দাঁড়িয়েছেন এই অভিনেত্রী।

শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচন বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ। রিটে মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। বুধবার (১৫ মে) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দায়ের করা হয়েছে।

নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণার নির্দেশনা চাওয়া হয়েছে।

এদিকে নিপুণের রিট দায়েরের খবরে তার কঠোর সমালোচনায় মেতেছেন চিত্রনায়ক জায়েদ খান। বুধবার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে হাজির হয়ে তিনি বলেন, ‘একজন মানুষ লোভে পড়ে, বেহায়া হয়ে, একটা মেয়ে যোগ্যতাহীনভাবে একটা চেয়ারকে ধরে রাখার জন্য কতটা নিচে নামতে পারেন সেটা উনি দেখিয়ে দিয়েছেন। ফুলের মালা পরিয়ে দিয়ে বলে গেলেন সুষ্ঠু নির্বাচন হয়েছে, সব মেনে নিয়ে যাওয়ার পর ওনার এত দিন পরে মনে হলো নির্বাচন সুষ্ঠু হয়নি।

নিপুণকে শিল্পী নামের কলঙ্ক বলেও মন্তব্য করেন জায়েদ। এই নায়ক বলেন, ‘এ ধরনের নোংরা মনমানসিকতার শিল্পীকে সকল শিল্পী মিলে প্রতিহত করবেন। আইন বা রিটের বিষয়ে তো আমি কিছু বলতে পারব না, তবে নতুন কমিটিকে মালা পরিয়ে দিয়ে এখন আবার উল্টো কথা বলেন। এটা দ্বৈতনীতি। এত জঘন্য শিল্পী হতে পারেন না।উনি শিল্পী নামের কলঙ্ক।

More From Author

কেশবপুরের পাঁজিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা এন্তাজ আলী গাজীর ইন্তেকাল 

বিয়ে নিয়ে কি বললেন জায়েদ খান

বিয়ে নিয়ে কি বললেন জায়েদ খান

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *