শিক্ষার্থীদের উত্তম মানসিকতার গুণাবলী অর্জন করতে হবে : ইয়াকুব আলী এমপি

শিক্ষার্থীদের উত্তম মানসিকতার গুণাবলী অর্জন করতে হবে : ইয়াকুব আলী এমপি

মণিরামপুর (যশোর) প্রতিনিধি :


যশোর-৫ (মণিরামপুর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব এস এম ইয়াকুব আলী বলেছেন, শিক্ষার্থীদের ভালো করে পড়াশোনা করে নিজে প্রতিষ্ঠিত হয়ে দেশ ও জনগণের কল্যাণে কাজ করতে হবে। শিক্ষা হতে হবে আদর্শ ভিত্তিক। লেখাপড়ার সঙ্গে উত্তম মন-মানসিকতা, দেশাত্মবোধক, দায়িত্ববোধ, মানবতাবোধ ও মানুষকে ভালোবাসার মতো গুণাবলী অর্জন করতে হবে। শুধু ভালো শিক্ষার্থী হলেই হবে না, আদর্শবান মানুষও হতে হবে।
শুক্রবার বিকেলে মণিরামপুরস্থ জেলা পরিষদ শহীদ মশিয়ুর রহমান অডিটোরিয়ামে কৃতি শিক্ষার্থীদের মেধাবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন।


ঢাকাস্থ মণিরামপুর সমিতির সভাপতি প্রকৌশলী মোহাম্মদ ইকবাল কবীর মোল্ল্যার সভাপতিত্বে এমপি এস এম ইয়াকুব আলী আরও বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। এর সুফল নতুন প্রজন্মের শিক্ষার্থীরা ভোগ করবেন।


সংগঠনের সাধারণ সম্পাদক ড. মিজানুর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের সাবেক সচিব নজরুল ইসলাম খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মণিরামপুর পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম।
এ সময় অন্যানোর মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক ভোরের ডাক পত্রিকার সম্পাদক ও প্রকাশক কে.এম. বেলায়েত হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক ফারুক হোসেন, উপজেলা জাতীয় পার্টির সভাপতি এম এ হালিম, মণিরামপুর মহিলা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আফরোজা মাহমুদ, জেলা বিএনপির সদস্য মোহাম্মাদ মুছা, মেধাবৃত্তির সদস্য সচিব আবুল হোসেন রাজু, সমিতির কোষাধক্ষ্য কাজী হুমায়ুন কবীর, মণিরামপুর প্রেসক্লাবের সভাপতি ফারুক আহম্মেদ লিটন প্রমুখ।


আলোচনা অনুষ্ঠান শেষে সংগঠনের পক্ষ থেকে উপজেলার ৭৫ জন কৃতি শিক্ষার্থীদের মেধাবৃত্তি হিসেবে নগদ অর্থ, ক্রেষ্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

More From Author

ঈদের কোনো আনন্দই নেই নুসরাতের

ঈদের কোনো আনন্দই নেই নুসরাতের

‘বিড়ি’ নিয়ে জায়েদ খানের নতুন চমক

‘বিড়ি’ নিয়ে জায়েদ খানের নতুন চমক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *