রিয়েলমির নতুন ফোন থাকছে যেসব সুবিধা

রিয়েলমির নতুন ফোন, থাকছে যেসব সুবিধা

কালচক্র ডেস্কঃ

বর্তমান স্মার্টফোনের বাজার দিন দিন যে আরও প্রতিযোগিতামূলক হয়ে পড়েছে, তা আর বলার অপেক্ষা রাখে না। প্রতিটি কোম্পানিই চায় সেরা ফিচার সমৃদ্ধ একটি ডিভাইস টেকপ্রেমীদের হাতে তুলে দিতে। তাই তো উন্নতমানের ফিচারের পাশাপাশি কম দামে ফোন নিয়ে এসেছে রিয়েলমি। রিয়েলমি বলছে, নোট ৫০ স্মার্টফোনটি একই সেগমেন্টের বাজারের অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের তুলনায় সবচেয়ে কম বাজেটের। প্রিমিয়াম ফিচার নিয়ে এবারই প্রথম এন্ট্রি-লেভেল স্মার্টফোনের বাজারে নতুন ডিভাইস আনল রিয়েলমি। দামে কম হলেও সম্পূর্ণ কোয়ালিটি নিশ্চিত করেছে ব্র্যান্ডটি।

কোয়ালিটি ও পারফরম্যান্স

রিয়েলমি নোট ৫০ স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ইউনিসক অক্টা-কোর প্রসেসর। যাতে রয়েছে ‘আইপি৫৪ রেটিং’ এর পানি ও ধূলা-রোধী সার্টিফিকেশন। রিয়েলমি’র রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট বলছে ৪৮ মাস পর্যন্ত একটি টেকসই মসৃণ অভিজ্ঞতা পেতে এই ফোনের প্রতি আস্থা রাখতে পারেন ডিভাইস ব্যবহারকারীরা। এছাড়াও, আনটুটু বেঞ্চমার্কের ২৪৫৩৪৩ স্কোর নিয়ে ডিভাইস ব্যবহারকারীকে একটি নির্বিঘ্ন মাল্টিটাস্কিং ও গেমিংয়ের অভিজ্ঞতা দেবে প্রসেসরটি।

ডিজাইন ও ডিসপ্লে

স্মার্টফোন ব্যবহারকারীকে স্মুদ ও ভাইব্র্যান্ট ভিউয়িং এক্সপেরিয়েন্স দিতে রয়েছে ৯০ হার্টজ হাই রিফ্রেশ রেটসহ ৬.৭৪-ইঞ্চির এইচডি এলসিডি ডিসপ্লে। যেখানে থাকছে ৯০.৩ শতাংশ স্ক্রিন-টু-বডি রেশিও। আর ফোনটির উজ্জ্বলতা বাড়ানো যাবে ৫৬০ নিট পর্যন্ত। নানা ধরনের আলোতেও একটি আরামদায়ক ভিউয়িংয়ে নিশ্চয়তা দেবে এর ডিসি ডিমিং সাপোর্ট। মসৃণ কাঠামো ও ৭.৯৯ মিলি মিটার পাতলা বডি, শক্তিশালী কাঠামো এবং ডাস্ট ও ওয়াটার রেজিস্ট্যান্স ফোনটিকে করে তুলেছে টেকসই ও স্টাইলিশ। দেখতে অনন্য এই স্মার্টফোনটিকে সুন্দরভাবে ধরতে এতে রয়েছে রাইট-অ্যাঙ্গেল বেজেল ডিজাইন, যা ফোনটিকে রয়েছে আরও নান্দনিক।

ব্যাটারি ও স্টোরেজ

ফোনের চার্জ নিয়ে আপনাকে খুব একটা ভাবতে হবে না। কেননা এতে থাকছে ৫ হাজার এমএএইচ শক্তিশালী ব্যাটারি। প্রতিষ্ঠানটি জানিয়েছে ১২০০ বার চার্জ করার পরও এর সাইকেল সক্ষমতা থাকে ৮০ শতাংশেরও বেশি থাকে। তাই ফোনটি ব্যবহারে আপনি পাবেন পুরো ফ্ল্যাগশিপ-লেভেলের ব্যাটারি ব্যবহারের অভিজ্ঞতা। প্রতিদিন যদি একবার করে ফোন চার্জ করেন, তবে টানা তিন বছর চার্জিং সক্ষমতা নিয়ে ভাবতে হবেনা। ১০৬ ঘণ্টা পর্যন্ত একটানা মিউজিক উপভোগের সুযোগ রয়েছে এই ডিভাইসে। নতুন এই ফোনটিতে থাকছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম এবং ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের দুটি আলাদা ভ্যারিয়েন্ট। এ ছাড়াও রয়েছে ৮ জিবি পর্যন্ত র‌্যাম এক্সপেনশনের সুবিধা। ফলে অ্যাপ, ছবি বা ভিডিও, যে কোনো কিছু স্টোরেজের জন্য স্পেস নিয়ে কোনো চিন্তাই করতে হবে না। রিয়েলমির উন্নত মেমরি এক্সপেনশন প্রযুক্তি টেক প্রেমীদের ব্যাকগ্রাউন্ড অ্যাপ্লিকেশন পারফরম্যান্স বৃদ্ধির মাধ্যমে দেবে।

এক্সক্লুসিভ ফিচারসমূহ

ফোনটিতে থাকছে ‘মিনি ক্যাপসুল’ নামের উদ্ভাবনী একটি ফিচার, যা ফোনের মূল তথ্যগুলোকে একদম চোখের সামনে তুলে ধরে। তাই জরুরি কোনো কাজের শিডিউল মিস হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। ফোনটিতে আরও রয়েছে স্মার্ট অ্যান্টেনা ডিজাইন, যা সিগন্যাল রিসিভ করতে সহায়তা করার মাধ্যমে সর্বদা শক্তিশালী ও স্থিতিশীল সংযোগ নিশ্চিত করে। রেডিয়েটিং বিম ও ম্যাট টেক্সচার সমৃদ্ধ উন্নত সিএমএফ ডিজাইন স্মার্টফোনটির নান্দনিকতায় যোগ করেছে বৈচিত্র্য ও ফ্যাশনের ছোঁয়া।

ক্যামেরা ও কানেক্টিভিটি

রিয়েলমি নোট ৫০ ফোনটিতে রয়েছে ১৩ মেগা পিক্সেল হাই-ডেফিনিশন ডুয়েল-ক্যামেরা সিস্টেম। এ ছাড়াও রয়েছে ১০৮০ প্রোগ্রেসিভ স্ক্যান, যা ভিডিও রেকর্ডিং, নাইট মোড, পোট্রেট মোড, এইচডিআর ও এআই সিন রিকগনিশনসহ নানা ধরনের ফিচারের সমন্বয়। যার মাধ্যমে একজন স্মার্টফোন ব্যবহারকারী ডিটেলসহ স্পষ্টভাবে জীবনের আনন্দঘন মুহূর্তগুলোকে ধারণ করে রাখতে পারেন। তাছাড়া এর স্মার্ট অ্যান্টেনা ডিজাইন নিশ্চিত করে একটি স্থিতিশীল নিরবচ্ছিন্ন সংযোগ।

পারফরমম্যান্স ও দাম

সহজলভ্য দামে পারফরম্যান্স, দীর্ঘস্থায়িত্ব ও প্রিমিয়াম ফিচারের একটি অনবদ্য সংমিশ্রণ রিয়েলমির নতুন এই স্মার্টফোনটি। শক্তিশালী চিপসেট, ভাইব্র্যান্ট ডিসপ্লে, দীর্ঘ ব্যাটারি লাইফ ও এক্সক্লুসিভ ডিজাইন এই ক্যাটাগরির প্রতিযোগী ফোনগুলোর ভিড় থেকে ডিভাইসটিকে করেছে। স্মার্টফোন ইউজারকে যা দেয় অন্য মাত্রার এক ব্রাউজিং এক্সপেরিয়েন্স। গেম, মাল্টি-টাস্কিং, মাল্টি মিডিয়ার ব্যবহার বা নিত্যদিনকার কাজ, বাজেটের মধ্যে পারফরম্যান্স সেরা ফোন হতেই পারে রিয়েলমি নোট ৫০। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রমের ফোনটির দাম ১০ হাজার ৯৯৯ টাকায়। আর ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রমের ডিভাইসের মূল্য ১১ হাজার ৯৯৯ টাকা।

More From Author

শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ বাংলাদেশ গড়ার লক্ষ্যে পিস ফ্যসিলিটেটর গ্রুপ (PFG) গঠন সভা অনুষ্ঠিত

শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ বাংলাদেশ গড়ার লক্ষ্যে পিস ফ্যসিলিটেটর গ্রুপ (PFG) গঠন সভা অনুষ্ঠিত

এবার ঈদে আসছে জায়েদ খানের নতুন সিনেমা

এবার ঈদে আসছে জায়েদ খানের নতুন সিনেমা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *