মহাকবি মাইকেল মধুসূদন দত্ত-এঁর ২০০ তম জন্মবার্ষিকীতে " দ্বিশতবর্ষে মধুসূদন" নামে স্মারকগ্রন্থ প্রকাশিত হলো অমর একুশে গ্রন্থমেলা ২০২৪-এ।

মহাকবি মাইকেল মধুসূদন দত্ত-এঁর ২০০ তম জন্মবার্ষিকীতে ” দ্বিশতবর্ষে মধুসূদন” নামে স্মারকগ্রন্থ প্রকাশিত হলো অমর একুশে গ্রন্থমেলা ২০২৪-এ।

উৎপল দে,কেশবপুর

মহাকবি মাইকেল মধুসূদন দত্ত-এঁর ২০০ তম জন্মবার্ষিকীতে ” দ্বিশতবর্ষে মধুসূদন” নামে স্মারকগ্রন্থ প্রকাশিত হলো অমর একুশে গ্রন্থমেলা ২০২৪-এ।প্রাবন্ধিক, তাপস মজুমদার সম্পাদিত এই প্রবন্ধ সংকলনটি প্রকাশ করেছে স্বনামধন্য প্রকাশনা সংস্থা অনার্য পাবলিকেশন্স লি. ঢাকা। ১৬০ পৃষ্ঠার এই সংকলনটিতে ১৫ টি প্রবন্ধ রয়েছে । আকর্ষণীয় এই গ্রন্থটির প্রচ্ছদ করেছেন আল আমিন। অপসেট পেপারে মুদ্রিত এই গ্রন্থটির মূল্য রাখা হয়েছে চারশত টাকা। আধুনিক বাংলা সাহিত্যের যুগপ্রবর্তক মহাকবি মাইকেল মধুসূদনের জীবন ও সাহিত্যে নিয়ে লিখিত ১৫ প্রবন্ধের সমন্বয়ে প্রকাশিত এই সংকলনটি রুচিশীল পাঠককে আকৃষ্ট করবে। অমর একুশে গ্রন্থমেলাতে অনার্য পাবলিকেশন্স এর স্টল ৪৯৮, ৪৯৯, ৫০০ ও ৫০১ এ বইটি পাওয়া যাচ্ছে।
ইতিপূর্বে তাঁর প্রকাশিত ” ধীরাজ ভট্টাচার্য ও মধুকবির গল্প পাঠক মহলে ব্যাপকভাবে সমাদৃত। বই দুটি লন্ডন ও কলকাতা বই মেলাতেও ব্যাপকভাবে সমাদৃত হয়েছে।
সহকারী অধ্যাপক, লেখক ও কবি তাপস মজুমদার চারুপীঠ একাডেমি কেশবপুর এর সভাপতি ও
পাঁজিয়া সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক সংসদ এর সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছে।

More From Author

কেশবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমানের মঙ্গলকোট ইউনিয়নে জনসংযোগ লিফলেট বিতরণ

কেশবপুরে উপজেলা চেয়ারম্যান প্রার্থী মফিজুর রহমানের  মঙ্গলকোট ইউনিয়নে জনসংযোগ লিফলেট বিতরণ 

কাকে মিস করছেন পরীমণি

কাকে মিস করছেন পরীমণি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *