বিশ্বকাপে ভারতের বিপক্ষে সেঞ্চুরি করতে চাই : মিরাজ

অপেক্ষার পালা প্রায় শেষ। আগামী ৫ অক্টোবর ভারতের মাটিতে পর্দা উঠছে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর ওয়ানডে বিশ্বকাপের। বাংলাদেশের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে তারও ঠিক দুই দিন পর অর্থাৎ আগামী ৭ সেপ্টেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে। গেল কয়েক বছরে ওয়ানডে ক্রিকেটে দাপট দেখানো বাংলাদেশ কেমন করবে এবারের বিশ্বকাপে? 

ভারতের মাটিতে বাংলাদেশের ভালো কিছু করে দেখানোর অন্যতম কারিগর হতে পারেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ। ইতোমধ্যে বিশ্বকাপের দুই প্রস্তুতি ম্যাচেও নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন তিনি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে বল হাতে এক উইকেটের পাশাপাশি ব্যাট হাতে ৬৭ রানে অপরাজিত ছিলেন মিরাজ। সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচে দলের হয়ে সর্বোচ্চ ৭৪ রান এসেছে তার ব্যাট থেকে। অনেকের চোখে আগামী দিনের সেরা অলরাউন্ডার এই মিরাজের দিকে নজর রাখতে বলছেন হার্শা ভোগলেরাও। 

বিশ্বকাপ একটা অবশ্যই অনেক বড় মঞ্চ। সে কারণে এখানে পারফর্ম করতে হবে। ভালো খেলার চেষ্টা করতে হবে আর যেহেতু এর আগে আমি একটা বিশ্বকাপ খেলেছি আমার একটা এক্সপেরিয়েন্স (অভিজ্ঞতা) আছে। সুতরাং কিভাবে খেলতে হবে সেটা আগে থেকে ধারণা নিয়ে সেইভাবে প্রস্তুতি নিয়েছি।

আমি যেহেতু পরে ব্যাট করি। সেহেতু আমার সেঞ্চুরি করার সুযোগ থাকবে কম। যে কারণে আমার ওপরে যারা ব্যাট করবে তারা ভালো করলে সেঞ্চুরি করলে বেশি খুশি হব। আর আমারটা যদি বলেন সুযোগ আসলে আবারো ভারতের বিপক্ষেই সেঞ্চুরি মারতে চাই।

উল্লেখ্য, নিজের ক্যারিয়ারের প্রথম ওডিআই সেঞ্চুরি ভারতের বিপক্ষেই করেছিলেন মিরাজ। 

More From Author

বিশ্বকাপে বাংলাদেশের পথেই হাঁটল আফগানিস্তান!

এত টাকা পরীমণি কোথায় পান, জানালেন নিজেই!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *