বিদেশে না নিলে খালেদা জিয়াকে বাঁচানো কঠিন হবে

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কান্নাজড়িত কণ্ঠে বলেছেন, অবিলম্বে খালেদা জিয়াকে বিদেশে না নিলে তাকে বাঁচানো দুষ্কর হয়ে যাবে৷ খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠিয়ে উন্নতি চিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি আহ্বান জানান তিনি।

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসা ও মুক্তির দাবিতে রোববার (২৪ সেপ্টেম্বর) নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, খালেজা জিয়া গৃহবন্দি অবস্থায় রয়েছেন। এর আগে তিনবার হাসপাতালে গেলেও এবার তার শারীরিক অবস্থা খুবই খারাপ। আমি গতকালকেও তাকে দেখতে গিয়েছিলাম। তার শারীরিক অবস্থা খুবই খারাপ। চিকিৎসকরা বলছেন তাকে অতি দ্রুত চিকিৎসার জন্য বাহিরে নিয়ে যেতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, আজকে গায়ের মধ্যে আগুন লেগে গেছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে, বিদেশে পাঠাতে হবে৷ নয়ত এ দেশের মানুষ আপনাদের নিষেধাজ্ঞা দেবে৷

তিনি বলেন, আওয়ামী লীগ জোর করে এ দেশের জনগণের ওপর সংবিধান চাপিয়ে দিয়েছে৷ বাংলাদেশের ভবিষ্যৎ ধ্বংস হয়ে যাবে যদি এ সরকার আবার ক্ষমতায় আসে।

ভিসা নীতি নিয়ে ফখরুল বলেন, আমেরিকার ভিসা নীতি একটি স্বাধীন দেশের জন্য সম্মানজনক নয়৷ এ সরকার জোর করে ক্ষমতায় টিকে থাকছে বলেই এ ধরনের ভিসা নীতি।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালাম বলেন, আগামীকালের মধ্যে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে না পাঠালে সরকারের খবর আছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী হিসেবে শপথ ভঙ্গ করেছেন শেখ হাসিনা৷ তিনি দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হতে পারেননি৷ আওয়ামী লীগের সভানেত্রী হিসেবে কাজ করছেন৷

বিএনপির এ নেতা আরও বলেন, পুলিশকে যে নির্দেশনা দিচ্ছে শেখ হাসিনা বিরোধীদের উপর নির্যাতন করতে, তা তিনি এক সময় সুযোগ বুঝে অস্বীকার করবেন৷ তিনি মিথ্যা কথা বলেন৷

More From Author

ডেঙ্গুতে মধ্যবয়সীরা বেশি আক্রান্ত হচ্ছে : স্বাস্থ্য অধিদপ্তর

নোয়াখালীতে ওয়ান শুটার গানসহ ২ তরুণ গ্রেফতার

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *