মার্শেইকে হারিয়ে ঝাল মেটালো পিএসজি

চলতি মাসেই অলিম্পিক মার্শেইয়ের কাছে হেরে ফ্রেঞ্চ কাপ থেকে নক আউট হয়েছিল পিএসজি । সেই প্রতিশোধ তারা নিয়ে লিগ ওয়ানে । প্রতিপক্ষের মাঠেই দারুণ জয় নিয়ে ফিরেছে ক্রিস্টোফ গ্যলতিয়েরের দল ।

রবিবার (২৬ ফেব্রুয়ারি) ভেলোড্রোম স্টেডিয়ামে খানিকটা শংকা নিয়েই পা রেখেছিল পিএসজি । টানা তিনটি হারের পর যদিও পূর্ববর্তী ম্যাচে অনবেক কষ্টে হারিয়েছিল অলিম্পিক লিওকে । কিন্তু সেই ম্যাচে ছিল কোন দাপট । কোন ছন্দ । তবে মার্শেইয়ের বিপক্ষে দুর্দান্ত খেলে বড় জয়ই আদায় করে নিয়েছে পিএসজি । ফ্রান্সের চ্যাম্পিয়নরা ম্যাচ জিতেছে ৩-০ গোলে ।

ম্যাচে জোড়া গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে । খেলার ২৫ মিনিটে লিওনেল মেসির পাস থেকে দারুণ গতিতে এগিয়ে গিয়ে আড়াআড়ি শটে জাল খুঁজে নেন এমবাপ্পে ।

ম্যাচের শুরুতেই অবশ্য গোল খেয়ে যেতে পারতো পিএসজি । কিন্তু মার্শেইয়ের নুনো তাভারেজ গোলরক্ষক গিয়ানলুইগি ডোনারুম্মাকে একা পেয়েও শট নিতে দেরী করেন । পেছন থেকে স্লাইডে বল বিপদমুক্ত করেছেন নুনো মেন্ডেজ ।

২৯ মিনিটে এমবাপ্পের পাস থেকে গোল করেন মেসি । যা তাঁর ক্লাব ক্যারিয়ারের ৭০০তম গোল । মেসি বাদে এই কৃতিত্ব রয়েছে শুধু একজনের। তিনি শ্রেষ্ঠত্বের লড়াইয়ে মেসির প্রধান প্রতিপক্ষ ক্রিশ্চিয়ানো রোনালদো।

বার্সেলোনার হয়ে মেসি ৬৭২টি গোল করেছিলেন। পাশাপাশি পিএসজির হয়ে করেছেন ২৮টি গোল।

পেশাদার ফুটবলার হিসাবে রোনালদো প্রথম ক্লাব ফুটবলে ৭০০ গোল করার নজির গড়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। গত বছর ৯ অক্টোবর এভার্টনের বিরুদ্ধে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ক্লাব ফুটবলে নিজের ৭০০তম গোলটি করেছিলেন রোনালদো।

বিরতির পরও আক্রমণের ধারাবাহিকতা ধরে রাখে পিএসজি। ফলাফলও আসে দ্রুত, ৫৫তম মিনিটে তৃতীয় গোলের দেখাও পেয়ে যায় ফরাসি জায়ান্টরা। মেসিকে বল বাড়িয়ে ফের তার থেকে ফিরতি বল নিয়ে চমৎকার ভলিতে ম্যাচে দ্বিতীয়বার জাল খুঁজে নেন এমবাপ্পে।

চলতি লিগ ওয়ানে এমবাপ্পের গোলের সংখ্যা ১৭টি । আছেন তালিকার শীর্ষে ।

২৫ ম্যাচে ৬০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের এক নাম্বারে পিএসজি । হেরে যাওয়া অলিম্পিক মার্শেই সমান ম্যাচে ৫২ পয়েন্ট নিয়ে অবস্থান করছে দ্বিতীয় স্থানে ।

More From Author

পিঁপড়ার ডিম বিক্রি করে ১৬ বছর ধরে সংসার চালাচ্ছেন সিদ্দিক

সহিংসতা হ্রাসের প্রতিশ্রুতি ইসরায়েল-ফিলিস্তিনের

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *