কে কতো প্রাইজমানি পেলেন

প্রাইজমানির ছড়াছড়ি এবারের বিপিএলে। এবারের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স পেতে যাচ্ছে রেকর্ড ২ কোটি টাকা! আর, রানার্সআপ সিলেট স্ট্রাইকার্সের জন্য থাকছে ১ কোটি। যা এর আগের যেকোনোবারের দ্বিগুণ।

নানা চমক ও আলোচনা-সমালোচনার মধ্য দিয়ে শেষ হলো বিপিএলের ৯ম আসর। রেকর্ড ৪র্থবারের মতো বিপিএল শিরোপা নিজেদের ঘরে তুললো কুমিল্লা। ৫২ বলে ৭৯ রানের ম্যাচ জেতানো ইনিংস খেলা জনসন চার্লস হয়েছেন ফাইনাল ম্যাচের সেরা খেলোয়াড়। আর, প্রাইজমানি হিসেবে তিনি পেয়েছেন ৫ লাখ টাকা।

বিপিএলের এবারের মৌসুমে ১৫ ম্যাচ খেলে ৫১৬ রান করে টুর্নামেন্টে সর্বোচ্চ রানের মালিক হয়েছেন সিলেট স্ট্রাইকার্সের ওপেনিং ব্যাটার নাজমুল হোসেন শান্ত। প্রাইজমানি হিসেবে তিনি পেয়েছেন ৫ লাখ টাকা। এবারের আসরের সেরা খেলোয়াড়ের পুরষ্কারও পেয়েছেন শান্ত। এর পুরষ্কার হিসেবে তিনি পেয়েছেন আরও ১০ লক্ষ টাকা।

৯ম বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারীর স্থান দখল করেছেন যৌথভাবে দুজন। চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তানভীর ইসলাম ও রংপুর রাইডার্সের পেসার হাসান মাহমুদ। এবারের আসরে তারা উভয়েই শিকার করেছেন ১৭টি করে উইকেট। প্রাইজমানি হিসেবে উভয়েই পেয়েছেন ৫ লাখ টাকা।

এছাড়া, ১৪টি ক্যাচ তালুবন্দি করে এবারের বিপিএলের সেরা ফিল্ডার নির্বাচিত হয়েছেন মুশফিকুর রহিম। তিনি পেয়েছেন ৩ লাখ টাকা।

More From Author

জলসীমা লঙ্ঘন করে হামলা, চীনের বিরুদ্ধে আগ্রাসনের অভিযোগ ফিলিপাইনের

মতিঝিল থেকে ঢাকা দক্ষিণ বিএনপির পদযাত্রা শুরু

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *