ভালোবাসা দিবসের নাটকে এগিয়ে অপূর্ব

সামনেই আসছে বিশ্ব ভালোবাসা দিবস, সঙ্গে রয়েছে বসন্তের আগমনী বার্তা নিয়ে পয়লা ফাল্গুন। উৎসবমুখর এই দিনটিকে বাড়তি মাত্রা দিতে দেশের বিনোদনজগতে নির্মিত হয় একাধিক নাটক। আজকের আয়োজন ভালোবাসা দিবসের কিছু নাটক নিয়ে।

তৌসিফের তিন নাটক ‘অন্তহীন’
‘অন্তহীন’ শিরোনামের একটি নাটকে জুটি বেঁধেছেন তৌসিফ মাহবুব ও তানজিন তিশা। মুহাম্মদ মিফতাহ্ আনানের গল্প, চিত্রনাট্য ও পরিচালনায় নাটকটিতে দেখা যাবে স্বপ্নে এক অপরূপ সুন্দরীর পেছনে ছুটছে নয়ন। যতবারই নয়ন মেয়েটার কাছে এসে যায়, তখনই নয়নের বাবা নয়নকে ঘুম থেকে ডেকে তোলেন! সেই মেয়েটাকে খুঁজতেই নয়নের সব কার্যক্রম। ভালোবাসা দিবসে এমনই এক গল্পে নির্মিত হয়েছে নাটক ‘অন্তহীন’।

এ ছাড়া তৌসিফ মাহবুবের আরেকটি নাটক ‘বউ বোঝে না’। সোহাইল রহমানের চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন মাসরিকুল আলম। তৌসিফের বিপরীতে রয়েছেন কেয়া পায়েল।

নাটক ‘ফিটিং ইসমাইল’- যেখানে একজন চোরের চরিত্রে দেখা যাবে তৌসিফকে। পারিবারিক ঐতিহ্য রক্ষা করতে চুরিটাকে পেশা আর নেশা হিসেবে নিয়েছেন তিনি। এই নাটকেও জুটি বেঁধেছেন তৌসিফ ও কেয়া পায়েল। ইব্রাহীম চৌধুরী আকিব ও মজুমদার শিমুলের চিত্রনাট্যে এটি নির্মাণ করেছেন তৌফিকুল ইসলাম।

অপূর্বর আট নাটক
গত বছরেই শেষ হয়েছে নাটক ‘ফিরে এসো সুরঞ্জনা’-এর শুটিং। এরপর বিভিন্ন কারণে নাটকটি প্রচার করা হয়নি। তবে এবার ভালোবাসা দিবসে নাটকটি দেখা যাবে। নাটকটিতে অভিনয় করেছেন জিয়াউল ফারুক অপূর্ব ও জান্নাতুল সুমাইয়া হিমি। মঈনুল সানুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন তৌফিকুল ইসলাম।

অপূর্ব ও হিমি জুটির আরও একটি নাটক আসছে ভালোবাসা দিবসে। নাটকের নাম ‘হাতটা শুধু ধরো’। নাটকটি পরিচালনা করেছেন বি ইউ শুভ।

প্রতিবারের মতো এবারও ভালোবাসা দিবসে দেখা যাবে অপূর্বর বেশ কয়েকটি নাটক। সৈয়দ শাকিলের পরিচালনায় আসছে নাটক ‘ঈর্ষা’। এতে অপূর্বর বিপরীতে রয়েছেন কেয়া পায়েল। নাটকটি রচনা করেছেন মেজবাহউদ্দীন সুমন। এই নাটকটিরও শুটিং শেষ হয়েছে গত বছর।

‘টাইমস আপ’ শিরোনামের আরেকটি নাটকেও জুটি বেঁধেছেন অপূর্ব ও কেয়া। নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সোহেল আরমান। আগামী ১৪ ফেব্রুয়ারি নাটকটি দেখা যাবে।

ইউসুফ আলী খোকনের রচনা ও বি ইউ শুভর পরিচালনায় আসছে অপূর্বর আরও একটি নাটক ‘বেঁচে থাকুক ভালোবাসা’। এতে অপূর্বর বিপরীতে অভিনয় করেছেন নীলাঞ্জনা নীলা। একটি পারিবারিক ভিন্নধর্মী গল্পে নির্মিত হয়েছে নাটকটি। এতে আরও অভিনয় করেছেন ডলি জহুর, সাবেরি আলম, আব্দুল্লাহ রানা প্রমুখ। নাটকটি দেখা যাবে ভালোবাসা দিবসে।

রুবেল হাসানের পরিচালনায় অপূর্বর নাটক ‘ওভার স্মার্ট’। এতে অপূর্বর বিপরীতে অভিনয় করেছেন সাফা কবির। ক্লাব ইলেভেন এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে দেখা যাবে নাটকটি।

জাকিয়া বারী মম ও অপূর্ব অভিনীত নাটক ‘তোকে পাওয়ার জন্য’। দেখা যাবে ভালোবাসা দিবসে।

নাটক ‘একদিনের তুমি’। ফেরদৌস হাসানের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন তাসনিয়া ফারিন ও অপূর্ব। নাটকটি পরপর দুদিন দেখা যাবে চ্যানেল আইতে।

জোভানের চার নাটক
ভালোবাসা দিবস উপলক্ষে ফারহান আহমেদ জোভানের বেশ কিছু নাটক আসবে। এর মধ্যে একটি নাটকের নাম ‘লাভ সেমিস্টার’। প্রবীর রায় চৌধুরীর নির্মাণে এতে জোভানের সঙ্গে দেখা যাবে নবাগত নিহাকে। নাটকটি প্রচার হবে সিএমভির ইউটিউব চ্যানেলে।

‘ম্যারেজ ব্রেকার’ শিরোনামের আরেকটি নাটকে জুটি বেঁধেছেন জোভান ও সামিরা খান মাহি। সাজ্জাদ হোসেন বাপ্পীর পরিচালনায় ভালোবাসা দিবসে দেখা যাবে নাটকটি।

এ ছাড়া জাকারিয়া সৌখিনের পরিচালনায় আসছে নাটক ‘ভালোবাসার ৩ দিন’। যেখানে জোভানের সহশিল্পী হিসেবে অভিনয় করেছেন সাবরিনা পড়শী।

মহিদুল মহিমের পরিচালনায় আরেকটি নাটকে অভিনয় করেছেন জোভান। যেখানে জোভানের সঙ্গে দেখা যাবে তাসনিয়া ফারিনকে। এ নাটকের নাম এখনো চূড়ান্ত হয়নি বলে জানা যায়।

‘ভালোবাসি তোমাকে’
রোমান্টিক গল্পে নির্মিত হয়েছে নাটক ‘ভালোবাসি তোমাকে’। এস আর মজুমদারের নির্মাণে এতে অভিনয় করেছেন সাবরিনা পড়শী ও নিলয় আলমগীর। নাটকটিতে দেখা যাবে অরণীর প্রেমে পাগল ইফতি। একের পর এক ঘটনা ঘটিয়ে দৃষ্টি আকর্ষণের চেষ্টা করতে থাকে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তার সব চেষ্টাতেই ঘটে বিড়ম্বনা। এই প্রেমের সর্বশেষ পরিণতি কী হবে তা নিয়েই এগোবে নাটকটি।

‘ডুব সাঁতার’
রুবেল আনুশের পরিচালনায় নাটক ‘ডুব সাঁতার’। এতে অভিনয় করেছেন খায়রুল বাসার ও সাদিয়া আয়মান। চিত্রনাট্য ও সংলাপ করেছেন আব্রাহাম তামিম। নাটকটি দেখা যাবে আগামী ১৬ ফেব্রুয়ারি।

More From Author

টিএসসিতে আসছে দামাল

কেশবপুরে স্ত্রীকে উদ্ধার করতে স্বামীর অভিযোগ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *